কাপাসিয়ায় ভিজিএফ চাল বাজারে বিক্রি

প্রকাশিত: ৫:৫০ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০১৮ | আপডেট: ৫:৫০:পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০১৮

পবিত্র ঈদ-উল-আযহা ও দুর্গাপূজা উপলক্ষে কাপাসিয়া উপজেলায় হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য আনা ভিজিএফ’র চাল বাজারে বিক্রি করা হয়েছে। উপজেলার বারিষাব ইউনিয়নের চেয়ারম্যান আতাউজ্জজামান বাবলু, ইউপি সদস্য মমতাজ উদ্দিন ও চৌকিদার শাহজাহান ব্যবসায়ীদের কাছে এসব চাল বিক্রি করেছেন বলে চাল ব্যবসায়ী রাশিদ ও আনোয়ার এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

জানা যায়, ঈদ-উল-আযহা ও দুর্গাপূজা উপলক্ষে বারিষাব ইউনিয়নের ২৪৪৫ জন অসহায়-দুঃস্থ পরিবারের মাঝে ২০ কেজি করে ৯৭৮ বস্থা চাউল বিনামূল্যে বিতরণের কথা ছিলো। ১৯ আগস্ট রবিবার রাতে স্থানীয় গিয়াসপুর বাজার চাল ব্যবসায়ীরা নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানে চাল বিক্রি করছেন। স্থানীয় লোকজন তা দেখে উপজেলা প্রসাশনকে খবর দিলে। উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম ঘটনাস্থলে এসে ১৫ বস্তা চাউল জব্দ ও এক ব্যবসায়ীকে আটক করে।

তবে ইউপি চেয়ারম্যান আতাউজ্জামান বাবলু ভিজিএফ’র চাল হরিলুটের অভিযোগ অস্বীকার করে বলেন, তালিকা অনুযায়ী চাল বিতরণ করা হয়েছে। চাল বিতরণকালে কোন তদারকি কর্মকর্তা উপস্থিত ছিলেন না। আমার নেতৃত্বেই চাল বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাকছুদুল ইসলাম জানান, আমি লোক মারফত ঘটনা শুনেছি। এবং সাথে সাথে এসে ১৫ বস্তা চাউল জব্দ করেছি। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

উপজেলা একটিবাড়ি একটি খামার সমন্বয়কারি ও ট্যাক অফিসার আতিকুর রহমান বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা ধায়ের করেছেন।