কাবার গিলাফের পাশে পাক ক্রিকেটার আমির

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: 7:50 PM, November 22, 2019 | আপডেট: 7:50:PM, November 22, 2019

পাকিস্তানের তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির উমরাহ পালনে পবিত্র কাবাঘর জিয়ারতে গেছেন। সঙ্গে তার স্ত্রীও রয়েছেন। মুসলমানদের সবচেয়ে পবিত্র স্থান কাবাঘরের গিলাফের পাশে দাঁড়িয়ে স্ত্রীর সঙ্গে ছবি তুলে নিজের টুইটারে পোস্ট করেন পাকিস্তানের জনপ্রিয় এ ক্রিকেটার।

বৃহস্পতিবার ভোর ছয়টায় করা ওই পোস্টে আমির লেখেন, সেরা জায়গায় আমরা। আলহামদুল্লিাহ।

তার সেই পোস্টে ৩২ হাজার লাইক পড়ে। এছাড়াও আলোচিত ওই টুইটে এক হাজারেরও বেশি ভক্ত রিটুইট করে দু’জনকে শুভকামনা জানান।

পাকিস্তান ক্রিকেট দলের অন্যতম পেসার সোহেল তানভির লেখেন, ‘আপনাদের ইবাদত আল্লাহ কবুল করুন’।

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ও দলটির সাবেক পেস বোলিং কোচ আজহার মাহমুদ লেখেন,‘আল্লাহ তোমার উমরাহ কবুল করুন।’

এছাড়াও পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান তারকা অলরাউন্ডার ইমাদ ওয়াসিমসহ বিভিন্ন ব্যক্তিরা মোহাম্মদ আমিরকে রিটুইট করে শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত, চলতি বছরের জুলাইয়ে পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেন। মাত্র ২৭ বছর বয়সেই টেস্ট ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নেন ডানহাতি এ পেসার।

আমির বলেন, পাকিস্তানের হয়ে টেস্টের ঐতিহ্যবাহী ফরম্যাটে প্রতিনিধিত্ব করা একটি সম্মানের ব্যাপার। আমি লংগার ভার্সনের এই সংস্করণ থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়েছি। মূলত ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ভালোভাবে মনোনিবেশ করার জন্যই টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়েছি।

২০০৯ সালের ৪ জুলাই শ্রীলংকার বিখ্যাত গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় আমিরের। জাতীয় দলে অভিষেকর পর পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট ম্যাচ খেলে ১১৯ উইকেট শিকার করেন তিনি।

২০১০ সালে স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া আমির বলেন, পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করতে আমার খুব ভালো লাগে। আগামী বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপসহ ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দলের হয়ে আসন্ন সব চ্যালেঞ্জিং সিরিজে খেলার যথাসাধ্য চেষ্টা করব।