কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের সড়ক অবরোধ, টিকিটের দাবিতে বিক্ষোভ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১ | আপডেট: ২:৫৭:অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১

দেশে ছুটিতে এসে আটকে পড়া সৌদি প্রবাসীরা সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটের টিকিটের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করেছেন সৌদি প্রবাসী কর্মীরা।

শনিবার (১৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই অবরোধ চলে। এতে আশপাশের সড়কে যান চলাচল বন্ধ থাকে।

বিক্ষোভে অংশ নেওয়া কয়েকজন প্রবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, তাদের ভিসার মেয়াদ এবং ছুটির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এমন অবস্থায় ফিরতে না পারলে তাদের হারাতে হবে চাকরি, পড়তে হবে নানা সমস্যায়।

ময়মনসিংহ থেকে আসা খোকন মিয়া নামের এক ব্যক্তি বলেন, আমার সৌদিতে ফেরার ডেট ছিল ১৪ এপ্রিল। এদিন ফিরতি টিকিটও করা ছিল। তবে লকডাউনের ফলে আমি ১২ এপ্রিল সৌদি এয়ারলাইন্সের অফিসে এসে যোগাযোগ করলে সেখান থেকে বলা হয় লকডাউন শেষে যোগাযোগ করতে।

এখন বিশেষ ফ্লাইট চালু হয়েছে। ২৪ তারিখে আমার ছুটি শেষ হয়ে যাবে। এর ভেতরে যদি আমি পৌঁছাতে না পারি তাহলে আমার চাকরি যেমন থাকবে না, তেমনি ঋণের দেনা মাথায় নিয়ে ঘুরতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ার আবুল বাশার বলেন, আমরা একটা সমাধান চাইছি। আমাদের টিকিটগুলো কবে হবে, বিশেষ ফ্লাইটে হবে কিনা, এর কোনো প্রভাব পড়বে কিনা, সেটি আমরা সুষ্ঠুভাবে জানতে চাইছি। কিন্তু সেই বিষয়ে সরকার বা কর্তৃপক্ষ আমাদের কিছুই বলছেন না।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক সৌদিয়া এয়ারলাইন্সের এক কর্মকর্তা বলেন, লকডাউনের কারণে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট শিডিউল এলোমেলো হয়ে গেছে। এখন তারা নতুন করে টিকিট দিচ্ছেন। তবে সেই টিকিটে লকডাউনের পরে ফ্লাইট স্বাভাবিক হলে তারা যাতায়াত করতে পারবেন।