কারাগারে মাদক দিতে গিয়ে ধরা পড়লো বিড়াল!​​​​​​​

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০ | আপডেট: ৮:২৫:অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

শিরোনামে কোন ভুল নেই। ঠিকই পড়ছেন। জেল থেকে বিড়াল পালিয়ে গিয়েছে। সে অপরাধ করেছে বলে পুলিশ তাকে আটক করেছে। বিড়ালটিকে ড্রাগ পাচারের অপরাধে ধরা হয়েছিল। শ্রীলঙ্কার কলম্বো শহরের ওয়েলিকাডা থেকে বিড়ালটিকে ড্রাগ এবং সিম কার্ড সমেত পাকড়াও করা হয়েছিল। কড়া পাহারায় রাখা হয়েছিল বিড়ালটিকে।

বিড়ালটিকে ওয়েলিকাডা জেলে শনিবার ধরার পর বন্দি করে রাখা হয়েছিল। বিড়ালের গলায় ২ গ্রাম হেরোয়িন, একটি মেমোরি কার্ড, দুইটি সিম কার্ড উদ্ধার করা হয়েছিল। সবটাই বিড়ালের গলায় একটি প্লাস্টিকের ব্যাগে ভরা ছিল। পুলিশ খানিকটা অবাকই হয়ে গিয়েছিলেন, বিড়ালের গলায় ড্রাগসের প্যাকেট বাঁধা রয়েছে দেখতে পেয়ে। তাকে কড়া পাহাড়ায় আটকে রাখা হয়, যাতে পুলিশ ড্রাগ পাচার রুখতে পারে। কিন্তু এক রাত থেকে বোধহয় তার থাকার জায়গাটি পছন্দ হয়নি, তাই সকাল হতেই কান্ড ঘটিয়ে বসল।

রবিবার জেল থেকে বিড়ালটি পালিয়ে যায়। শ্রীলঙ্কায় সম্প্রতি ড্রাগ পাচারের পরিমাণ বহুল পরিমানে বেড়ে গিয়েছে। মানুষের সাহায্যে পাচার করা সমস্যা হয়ে যাচ্ছে বলে বিড়ালের সাহায্যে পাচার করা হচ্ছিল মাদকদ্রব্য এবং অন্যান্য সামগ্রী। বেআইনি ড্রাগ পাচারের জন্য পাচারকারীরা জীবজন্তুদের ব্যবহার করছে। অ্যান্টি নারকোটিকসের গোয়েন্দারা গোপন সূ্ত্রে খবর পেয়ে জানিয়েছেন, একটি ঈগলকেও একই অপরাধে পাকড়াও করা হয়েছিল। তার গলা থেকেও মাদক দ্রব্য পাওয়া গিয়েছিল। এই ঘটনায় পুলিশের তরফে কোন মন্তব্য করা হয়নি।