কালিয়াকৈর পৌরসভার রাস্তার সংস্কার কাজে ব্যপক অনিয়ম

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০ | আপডেট: ৯:০১:অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

আলহাজ হোসেন, কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার ৩টি ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে রাস্তা সংস্কার কাজে ব্যপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সরেজমিন পরির্দশনে গিয়ে দেখা গেছে, চলতি বছরের বর্ষা মৌসুমে পৌরসভার লতিফপুর – কালামপুর, বক্তারপুর হাইটেক পার্কের পাশের রাস্তায় বিভিন্ন স্থানে খানা খন্দের সৃষ্টি হয় । এ লক্ষে ৬ নং ওয়ার্ডের কালামপুরের দোকানপাড় থেকে খাজারডেক রাস্তাটি ২লাখ ৫০ হাজার টাকার কাজ নি¤œ মানের খোয়া,বালু ব্যবহার ও স্বল্প পরিমাণে বিটুমিন ব্যবহার করে রাতারাতি সংস্কার কাজ শেষ করেছে ঠিকাদার নজরুল ইসলাম। সংস্কার কাজ শেষ হওয়ার পরদিনই বিভিন্ন স্থানে পিচগুলো উঠে গেছে। ৪ নং ওয়ার্ডের বক্তারপুরে ঠিকাদার আব্দুস ছালাম ৫ লাখ টাকার সংস্কার কাজে নি¤œ মানের সামগ্রী ব্যাবহৃত হয়েছে যা কার্পেটিং করার পূর্বেই খোয়াগুলো ধূলায় পরিনত হয়েছে। ২ নং ওয়ার্ডের রয়েলগ্রীণ এলাকার সংস্কার কাজেও একই অভিযোগ পাওয়া গেছে। এসব নি¤œ মানের সামগ্রী দিয়ে কাজ করার ফলে এলাকাবাসি প্রতিবাদ করে আসলেও পৌরসভার রাস্তা তদারকিকারীদের ম্যনেজ করে ঠিকাদাররা এসব কাজ করে যাচ্ছেন বলে অভিযোগ এলাকাবাসির।

ভ্যান চালক রশিদ জানান, কাজ করার সময় আমি তাদের বলছিলাম কাজ ভাল হচ্ছেনা, এখানে আরোও মালামাল লাগবে। তারাপ আমার কোন কথাই শোনলেন না।

ঠিকাদার নজরুল ইসলাম জানান, আমি অতিরিক্ত মালামাল ব্যাবহার করে কাজ করেছি, কাজে কোন অনিয়ম হয়নি।

ঠিকাদার আব্দুস ছালাম জানান, নিম্মমানের যে খোয়া ব্যাবহার হয়েছিল তা সরিয়ে ফেলা হয়েছে।

পৌরসভার রাস্তা পরির্দশক(সার্ভেয়ার) বিপ্লব হোসেন জানান, কাজের মান কিছুটা খারাপ রয়েছে তবে সর্ম্পূণ খারাপ হয়নি।