কাশিয়ানীতে নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের আয়োজন, কন্যার পিতা ও বরকে জরিমানা

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জুন ৫, ২০২০ | আপডেট: ৬:২৯:অপরাহ্ণ, জুন ৫, ২০২০
ছবি: প্রতীকী

এসএম নজরুল ইসলাম, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে নিষেধাজ্ঞা অমান্য করে লোক সমাগম করে পৃথক দু’টি বিয়ের আয়োজন করায় দুই কন্যার পিতা, বর ও এক বরযাত্রীকে ২৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার দুপুরে কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচার মোঃ সাব্বির আহমেদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। এ সময় তিনি বর ও কন্যা পক্ষের কাছ থেকে ৫ এর অধিক লোক সমাগম না করার অঙ্গীকার নামা নেন।

কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ সাব্বির আহমেদ জানান, কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়নের শাফলীডাঙ্গা গ্রামের রকিবুল ইসলাম নিষেধাজ্ঞা অমান্য করে আনুষ্ঠানিক মেয়ের বিয়ে আয়োজন করেন। এতে করোনাকালীন স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব না মেনে একই উপজেলার রামদিয়া এলাকা থেকে বরযাত্রীসহ বিয়ে করতে আসায় বর জোবায়ের হোসেন মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা ও কন্যার পিতা রকিবুল ইসলামকে ১০ হাজার টাকার জরিমানা করা হয়।

এ বিয়েতে মাদারীপুরের রাজৈর উপজেলা থেকে এনায়েত হোসেন নামে এক ব্যক্তি বরযাত্রীর সাথে আসায় তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই উপজেলার সাজাইল ইউনিয়নের মাজড়া গ্রামের সৈয়দ এনায়েত আলী নিষেধাজ্ঞা না মেনে তার মেয়ের বিয়ের আয়োজন করায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিয়েতে কন্যার পিতাকে ৫-এর অধিক বরযাত্রী না আনার জন্য অঙ্গীকার নামা নেয়া হয়।