কাশ্মিরে নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১ | আপডেট: ৯:২৩:অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজিত্তিক টুর্নামেন্টের জনপ্রিয়তা কেবল বেড়েই চলেছে। এর মধ্য দিয়ে নতুন অনেক ক্রিকেটারও উঠে আসছেন। সেই ধারাবাহিকতায় এবার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট চালুর সিদ্ধান্ত নিয়েছে পৃথিবীর ভূ-স্বর্গ বলে পরিচিত কাশ্মির। আসরটির নাম দেয়া হয়েছে কাশ্মির প্রিমিয়ার লিগ (কেপিএল)।

আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট চলবে ১০ এপ্রিল পর্যন্ত। অংশগ্রহণ করবে মোট ছয়টি দল। সেগুলো হলো- রাওয়ালকোট হকস, কোটলিউ প্যান্থার্স, বাঘ স্ট্যালিয়েন্স, মুজাফফরাবাদ টাইগার্স, মিরপুর রয়্যালস এবং ওভারসিস ওয়ারিয়র্স।

মোট দুটি ভেন্যুতে ১৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে মুজাফফরাবাদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল, ফাইনালসহ মোট ১১ ম্যাচ। আর মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে মোট সাতটি ম্যাচ।

এই আসরে বিদেশি ক্রিকেটারদের খুব একটা দেখা যাবে না। কেবল পাকিস্তানি ক্রিকেটারদের খেলার সম্ভাবনা রয়েছে। আর প্রতিটি দলে কাশ্মিরের স্থানীয় খেলোয়াড় ৫ জন করে খেলবে। তবে দ্বিতীয় আসর থেকে বিশ্বের তারকা ক্রিকেটারদেরও দেখা যাবে বলে জানিয়েছে কেপিএল কর্তৃপক্ষ।

জানা গেছে, টুর্নামেন্টের জন্য কাশ্মির থেকে তরুণ ক্রিকেটার খুঁজে বের করতে ইতোমধ্যে ট্রায়াল শুরু হয়েছে। আর এ কাজ মনিটরিং করছেন পাকিস্তানের সাবেক দুই তারকা ক্রিকেটার সাঈদ আজমল ও আজহার মাহমুদ।

সূত্র: ২৪ লাইভ নিউজ।