কাশ্মীরে এখন থেকে পাওয়া যাবে সাইবেরিয়া-মেরু অঞ্চলের অনুভূতি

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১ | আপডেট: ৮:৩৪:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১

বারো মাস কাশ্মীর, নিজের রূপ বদলে বদলে চমকে দেয় পর্যটকদের। গ্রীষ্ম থেকে শীত পর্যন্ত, কাশ্মীর এক একসময়, এক একরকম সৌন্দর্যে আকৃষ্ট করে সকলকে। আর এবারে আরো এক চমক নিয়ে হাজির হলো ভূস্বর্গ।

এস্কিমোদের বাসস্থান ইগলুর মতো একটি ক্যাফে খুলেছে কাশ্মীর। এটিই ভারতের প্রথম ও এশিয়ার সবচেয়ে বড় ইগলু ক্যাফে। আর সেটা নিয়েই এবার সোশ্যাল মিডিয়ায় আলোচনা তুঙ্গে।

করোনা আবহে সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে পর্যটন শিল্প। ৩৫এ এবং ৩৭০ ধারা রদের পর থেকেই উপত্যকায় বিপর্যস্ত পর্যটন শিল্প। করোনা কালে জারি হওয়া লকডাউন যা আরও বিপাকে ফেলেছে। আর তাই পর্যটকদের টানতে বিশেষ বিশেষ উদ্যোগ নিচ্ছে সেখানকার স্থানীয় হোটেলগুলো। ঠিক যেমনটা নিয়েছে গুলমার্গের কোলাহোই স্কি রিসর্ট। দেশের প্রথম ইগলু রিসর্ট খুলে শিরোনামে উঠে এসেছে তারা।

জানা গিয়েছে, এই ইগলু ক্যাফেটি ১৫ ফুট উঁচু এবং চওড়ায় ২৬ ফুট। ভিতরে মোট চারটি টেবিল রয়েছে। যেখানে বসতে পারেন একসঙ্গে ১৬ জন অতিথি। ঠিক ছবিতে বা ভিডিওতে এস্কিমোদের বাসস্থানকে দেখতে যেমন লাগে, এই ক্যাফেটিকেও তেমনভাবেই সাজানো হয়েছে। তাই অনেকেরই নজর কেড়েছে এই ক্যাফেটি। ইতিমধ্যে স্থানীয়দের মধ্যে বেশ সাড়াও ফেলে দিয়েছে তা। এমনকী পর্যটকরাও এখানে যাওয়ার ব্যাপারে উৎসাহী। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের অনেকেই এই উদ্যোগের প্রশংসা করেছেন।