কাশ্মীর ইস্যুতে জাতিসংঘে ভারতের ওয়াকআউট

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০ | আপডেট: ৫:১১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

জাতিসংঘের সাধারণ অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে কাশ্মীর ইস্যুতে সরব হন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরই জাতিসংঘের ৭৫তম সভা থেকে ওয়াক আউট করে ভারত। ইমরান খানের বক্তব্যকে নীচু মানের কূটনীতি বলে ব্যাখ্যা করেন। তাছাড়া কাশ্মীর ইস্যুকে নিজেদের অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করে ভারত। খবর এনডিটিভির।

একটি টুইট বার্তা তিরুমূর্তি লেখেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিবৃতি এক ধরনের নতুন নিচু মানের কূটনীতি৷ এটি পাকিস্তানে সংখ্যালঘুদের ওপর অত্যাচার ও সীমান্ত সন্ত্রাস থেকে বিশ্বকে বিভ্রান্ত করতে বিরক্তিকর, বিদ্বেষপূর্ণ মিথ্যে, ব্যক্তিগত আক্রমণ ও উস্কানিমূলক বিবৃতি।

শুক্রবার জাতিসংঘের সাধারণ পরিষদেরর ভিডিও বিবৃতিতে কাশ্মীর সহ ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বক্তব্য রাখেন ইমরান। বক্তব্যে ইমরান খান বলেন, বিভিন্ন দেশে ইসলামোফোবিয়া (ইসলামভীতি) বাড়ছে৷ মুসলমানদের খুন করা হচ্ছে, মসজিদ ভাঙা হচ্ছে৷ ভারত রাষ্ট্রীয়ভাবে ইসলামভীতিকে পৃষ্ঠপোষক করছে।

এ সময় ইমরান খান আরো অভিযোগ করেন যে , ভারত তাদের অভ্যন্তরীণ সমস্যা থেকে নজর ঘোরাতে পাকিস্তানের বিরুদ্ধে সেনাকে ব্যবহার করছে।

এদিকে ইমরানের ভাষণ নিয়ে ভারতে কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, পাকিস্তানের এই ধরনের কাজ নির্লজ্জের মতো। আয়োজকের সঙ্গে আলোচনার পরেই ভারতের প্রতিনিধিরা প্রতিবাদ জানিয়ে মিটিং ছেড়ে বেরিয়ে যান।