কিছুই ভালো না লাগার ভ্যাকসিন আছে কিনা জানা নেই: প্রধানমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১ | আপডেট: ৫:০৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

ভারতের সেরাম ইনসটিটিউট কর্তৃক উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার কোভিড-১৯ এর ভ্যাকসিন ‘কোভিডশিল্ড’ প্রদান কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার গণভবন থেকে এক ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ‍কুর্মিটোলা হাসপাতালে এ ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমরা করোনা ভ্যাকসিনের জন্য এক হাজার কোটি টাকা অগ্রীম বরাদ্দ করে রেখেছিলাম। যাতে করোনা ভ্যাকসিন আসার সাথে সাথে তা দেশের জনগণের কাছে পৌছে দেয়া যায়।

সমালোচনাকারীদের করোনার ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, একটি গোষ্ঠী সমালোচনা করেছে বলেই, কাজ করার প্রণোদনা পেয়েছি।

তিনি বলেন, কিছু লোক থাকে, যারা সবকিছুতেই নেতিবাচক ধারণা পোষণ করে। মানুষকে সাহায্য করতে না পারলেও তারা মিথ্যা বলে, ভয় দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করতে পারে। কিছুই ভালো না লাগার কোনো ভ্যাকসিন আছে কিনা জানা নেই।

প্রধানমন্ত্রী বলেন, সমাজে সমালোচকদেরও প্রয়োজন আছে। একটি গোষ্ঠী সমালোচনা করেছে বলেই, কাজ করার প্রণোদনা পেয়েছি। সমালোচকদেরও ভ্যাকসিন নেয়ার আহ্বান জানাচ্ছি।

এদিন নার্স বেরোনিকা কস্তার দেহে টিকা প্রয়োগের মাধ্যমে টিকাদান শুরু করা হয়। পরে এক পুলিশ সদস্য, সেনাসদস্যকে টিকা দেয়া হয়।