কুমিল্লায় সংগ্রহ হওয়া ৩৪ নমুনার মধ্যে ৯ টি নেগেটিভ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২০ | আপডেট: ৭:১৬:অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২০

কুমিল্লা প্রতিনিধি : করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকি এড়াতে কুমিল্লায় হোম কোয়ারেন্টিইনে থাকা সন্দেহভাজন নমুনা সংগ্রহকারী ৩৪ ব্যক্তির মধ্যে ৯ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকিদের এখনও রিপোর্ট প্রকাশিত হয়নি। এমনকি নতুন করে কোন নমুনাও সংগ্রহ করা হয়নি।

শনিবার বিকেলে নেগেটিভের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার জেলা সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান। গত বৃহস্পতিবার ও শুক্রবার কুমিল্লার ১৭ উপজেলার মধ্যে প্রতি উপজেলা থেকে দুইটি করে নমুনা সংগ্রহ করে ঢাকায় সরকারি রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইডিসিআর) পাঠানো হয়।

সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান জানান, প্রধানমন্ত্রী এবং সরকারি রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) নির্দেশে কুমিল্লার ১৭ উপজেলা থেকে দুইটি করে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। সেইগুলো মধ্যে শনিবার বিকেল পর্যন্ত নয়টির রিপোর্ট এসেছে। সেগুলোর মধ্যে সবগুলোই নেগেটিভ। বাকী নমুনাগুলো পরীক্ষা শেষে রিপোর্ট আসলে আইডিসিআর আমাদেরকে জানাবেন।

তিনি বলেন, কুমিল্লায় করোনার ঝুঁকি এড়াতে হোম কোয়ারেন্টিইনে থাকা অবস্থায় যাদের সর্দি ও কাশি এবং জ¦র রয়েছে ওই সকল ব্যক্তিদের থেকে নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহ করার কারণ হলো কুমিল্লা জেলায় করোনাভাইরাস সংক্রামণ কেমন তা যাচাই করে দেখার জন্য।