কৃষকের ক্ষতি করে শিল্পায়ন নয়

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯ | আপডেট: ২:২২:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯
সংগৃহীত

কৃষকের ক্ষতি করে সরকার দেশে কোনো শিল্পায়ন করবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়ন প্রকল্প নেওয়ার সময়ও কৃষকদের অগ্রাধিকার দেওয়া হয় বলে জানান তিনি।

আজ বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সরকার কৃষকদের সর্ব্বোচ্চ প্রণোদনা দিয়ে যাচ্ছে জানিয়ে সরকারপ্রধান বলেন, ‘কৃষকদের এক হাজার ২৭ কোটি টাকার প্রণোদনা দেওয়া হয়েছে, যার মাধ্যমে ৭৯ লাখ ৭৬ হাজার ২৯৬ কৃষক উপকৃত হচ্ছে।’

‘আমার বাড়ি, আমার খামার’ স্লোগানকে সামনে রেখে এবারের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিকেল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে কাউন্সিল অধিবেশন। এই অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটির নেতা নির্বাচন করা হবে। এবার কৃষিবিদদের হাতেই এই সংগঠনের নেতৃত্ব তুলে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আওয়ামী লীগের উচ্চপর্যায়ের সূত্র জানায়, কৃষক লীগের সভাপতি হিসেবে কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ও কৃষিবিদ সমীর চন্দ এবং সাধারণ সম্পাদক হিসেবে কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট ও সাবেক ছাত্রনেতা আতিকুল হক আতিকের নাম আলোচনায় রয়েছে।

এই চার নেতার মধ্য থেকেই সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি। আর আগে কৃষক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১২ সালের ১৯ জুলাই।