কৃষিবিদ প্রদীপকে বাঁচাতে ১৫ লক্ষ টাকার প্রয়োজন

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৮ | আপডেট: ৭:১৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৮

কায়েস ইবনে জুবায়ের,শেকৃবি প্রতিনিধিঃ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) স্নাতকোত্তরে (উদ্ভিদ রোগতত্ত্ব) অধ্যয়নরত ৭১তম ব্যাচের মেধাবী ছাত্র প্রদীপ কুমার রায় ‘ক্রোনিক কিডনী ডিজিজ’ (CKD-5)-এ আক্রান্ত। তার চিকিৎসার জন্য অার্থিক সাহায্যের প্রয়োজন।

প্রদীপের বোন দিপু রাণী বলেন, “প্রায় একমাস আগে তার শারীরিক সমস্যা হলে ঢাকায় পরীক্ষা করা হয় এতে তার দু’টো কিডনীই বিকলপ্রায় ধরা পড়ে৷ ডাক্তাররা বলেছেন কিডনী প্রতিস্থাপন ছাড়া প্রদীপকে বাঁচানো সম্ভব নয়।

এতে শুধু অস্ত্রোপচারেই খরচ পড়বে ১৫ লক্ষ টাকা। কিন্তু আমার পরিবারের পক্ষে এত খরচ বহন করার সামর্থ্য নাই। আমাদের নিজেদের কোন জমিজমা নাই। পরের জমি বর্গা নিয়ে বাবা কৃষি কাজ করে সংসার চালান। তার একার আয়ে আমাদের ৫ ভাই-বোনের খরচ সেইসাথে সংসারের খরচ চালানো কষ্টকর হয়। ভাই প্রদীপ ঢাকাতে টিউশনি করাতেন। সেখান থেকে কিছু টাকা পরিবারে দিতেন। এখন ভাই অসুস্থ। তার চিকিৎসার জন্য পরিবার থেকে এত টাকা জোগাড় করা নিয়ে দিশেহারা আমরা।

চিকিৎসা অভাবে অকালে আমার ভাইকে হারাতে চাই না। এখন আপনাদের সাহায্যই পারে আমার ভাইয়ের জীবন বাঁচানোর পথ সহজ করতে । তাই মানবিকতার হাত প্রসারিত করে আমার ভাইকে বাঁচাতে এগিয়ে আসুন।”

সাহায্য পাঠানোর ঠিকানাঃ
একাউন্ট: প্রদীপ কুমার রায়
A/C No. :: 148105114272
ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড,
আদাবর,শ্যামলী ব্রাঞ্চ, ঢাকা।

বিকাশ একাউন্ট সমূহঃ-
প্রদীপঃ ০১৭৩১৭৩৩৪৬৬ (ব্যক্তিগত)
প্রতাব রায়ঃ ০১৭৮৫২৭৮৬৫৬ ( প্রদীপের ছোট ভাই)
এছাড়া যেকোন যোগাযোগে, গোপাল কুমারঃ ০১৭১৩৭২৭৩৬৭ (প্রদীপের দুলাভাই)

উল্লেখ্য, প্রদীপ কুমার রায় পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জের প্রধানাবাদের ঝাড়পাড়া গ্রামের গজেন্দ্রনাথ রায়ের ছেলে। ছেলের চিকিৎসায় গজেন্দ্রনাথ রায় সকলের সাহায্য ও দোয়াপ্রার্থী।