কেঁদে ফেললেন ইমরান খান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮ | আপডেট: ৫:৩৬:অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

সংখ্যাগরিষ্ঠ সাংসদের সমর্থন পেয়ে পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন ইমরান খান। তিন সপ্তাহ আগে অনেকটাই ধারণা করা সম্ভব হয়েছিল যে, দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী তিনিই হবেন।

তবে ক্রিকেটের ভাষায় ছিল স্রেফ একটি নিয়মরক্ষার ম্যাচ। আর সেই দিনটি আজ শুক্রবার। ইমরান তার ক্রিকেটীয় জীবনের মতোই এই ম্যাচটিও জিতে নিলেন অনায়াসে।

পাকিস্তানের অ্যাসেম্বলির অধ্যক্ষ আসাদ কায়সার বলেন, মোট একশ ৭৬টি ভোট পেয়ে সংখ্যাগরিষ্ঠতা পেলেন ইমরান খান।

জেতার জন্য তার দরকার ছিল একশ ৭২ টি ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ পার্টির শাহবাজ শরিফ। ইমরানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নেমে মাত্র ৯৬টি ভোট পেয়ে বহু পিছনে থেকে তিনি শেষ করেন তার লড়াই।

এই ভোট থেকে কয়েকটি দল নিজেদের দূরে সরিয়ে রেখেছিল। তাদের মধ্যে একটি হল পাকিস্তান পিপলস পার্টি। যারা পাকিস্তানের সাধারণ নির্বাচনের তৃতীয় বৃহত্তম দল হয়েছে।

প্রায় এক যুগ বাদে পাকিস্তান পিপলস পার্টি, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ এবং মিলিটারি শাসনের বাইরে অন্য কোনো দল অন্য কোনো নেতার নেতৃত্বে সাধারণ মানুষের রায়ে ক্ষমতায় এল পাকিস্তানে।

ভোটে জেতার পর চোখের পানি বাঁধ মানল না ইমরানের। কেঁদে ফেললেন তিনি। সেই কান্নার ভিতর এক বিজয়ীর প্রত্যাশাও ছিল পুরোদস্তুর।

সেই প্রত্যাশাটিকে বিশ্বাস করেই জনগণের মনে এখন শুধুই দিন বদলের আকুল প্রতীক্ষা।