কেউই সাকিবকে এখন আর তারকা মনে করে না : শোয়েব আখতার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯ | আপডেট: ৭:০৪:অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

বিশ্বকাপে দ্যুতি ছড়িয়েই চলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একরকম বিশ্বকাপটা নিজের করে নিয়েছে সাকিব। তিনি নিজেকে যেভাবে মেলে ধরেছেন তাতে মুগ্ধ পুরো ক্রিকেটবিশ্ব।

এখন পর্যন্ত বিশ্বকাপে ৬ ম্যাচে (৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১) সবমিলে ৪৭৬ রান সংগ্রহ করে শীর্ষ তিনে রয়েছেন এই বাংলাদেশি তারকার ক্রিকেটার। বাংলাদেশের তিন জয়েই ম্যাচ সেরা হয়েছেন সাকিব। প্রায় প্রতিটি ম্যাচেই দাপুটে ক্রিকেট খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

এমন পারফর্মেন্স দেখে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে প্রশংসায় ভাসিয়েছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।

সাবেক এই স্প্রিড তারকার মতে, সাকিব যে পর্যায়ে যাচ্ছেন; সে পর্যায়ে মাত্র কয়েকজন ক্রিকেটার পৌঁছাতে পেরেছেন। এজন্য এখন কারো চোখে আর তারকা নেই বাংলাদেশের এই অলরাউন্ডার।

শোয়েব আখতার বলেন, ‘কেউই সাকিবকে তারকা মনে করে না। সাকিব যে পর্যায়ে যাচ্ছে, সেই পর্যায়ে খুব কম ক্রিকেটার গেছে।’

বলা যায়, ইংল্যান্ড বিশ্বকাপটা নিজের করে নিয়েছেন সাকিব আল হাসান। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই নিজের সেরাটা দিয়ে পারফর্ম করে যাচ্ছেন বিশ্বসেরা এই তারকা অলরাউন্ডার।

সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একই ম্যাচে হাফ সেঞ্চুরি করার পাশাপাশি ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন সাকিব।

এছাড়া চলতি বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান তালিকায় রয়েছেন সাকিব। তিনটি হাফ সেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরিসহ ৪৭৬ রান করার পাশাপাশি বল হাতে ১০ উইকেট নিয়েছে বাঁহাতি এই স্পিনার।