কেন্দ্রীয় ঔষধাগারের ৬ জনকে তলব

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০ | আপডেট: ৯:২৫:অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপোর (সিএমএসডি) ছয় কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দম কমিশন (দুদক)। আজ দুদকের পরিচালক মীর মোঃ জয়নুল আবেদীন শিবলীর স্বাক্ষরে এক তলবি নোটিশের মাধ্যমে এসব কর্মকর্তাকে তলব করা হয়।

আজ রোববার দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী তাদের তলবি নোটিশ পাঠান বলে জানা গেছে।

যাদের তলব করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন- ডা: মোঃ শাহজাহান, সাবেক সহকারী পরিচালক (মজুদ ও বিতরণ), বর্তমানে-সহকারী পরিচালক (প্রশাসন), সিএমএসডি ; ডা: সাব্বির আহম্মেদ, সাবেক ডেস্ক অফিসার-৮ ও অতিরিক্ত দায়িত্ত্ব স্টোর, সিএমএসডি, ঢাকা; কবির আহম্মেদ, স্টোর অফিসার, সিএমএসডি, ঢাকা; মোঃ ইউসুফ ফকির, সিনিয়র স্টোর কিপার, সিএমএসডি, ঢাকা; ডা: মোঃ জাকির হোসেন, উপপরিচালক ও পিএন্ডসি, সিএমএসডি, ঢাকা; ও ডা: জিয়াউল হক, সাবেক-মেডিকেল অফিসার (চিফ কো-অডিনেটর), সিএমএসডি, ঢাকা। এদের মধ্যে প্রথম তিনজনকে ১৯.০৭.২০২০ তারিখে এবং পরবর্তী তিনজনকে ২০.০৭.২০২০ তারিখে তলব করা হয়েছে।

সংশ্লিষ্টদের নির্ধারিত দিন সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে।

এর আগে মাস্ক দুর্নীতির ঘটনায় ঠিকাদারী প্রতিষ্ঠান জেএমআইয়ের চেয়ারম্যান আবদুর রাজ্জাকসহ তিন জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

প্রসঙ্গত, করোনার মহামারি শুরু হওয়ার পর দেশের স্বাস্থ্য খাতের নানা অনিয়মের চিত্র প্রকাশ পেতে থাকে। এ নিয়ে নানা সমালোচনার মুখে সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করে তাদের সঙ্গে লেনদেনে নিষেধাজ্ঞা জারি করে। যদিও দুদক ওইসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে কয়েক মাস আগেই ব্যবস্থা নিতে বলেছিল।