কেন কিনবেন স্টক অ্যানড্রয়েড ফোন?

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮ | আপডেট: ৬:০০:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮

এই প্রথম স্টক অ্যানড্রয়েড ফোন আনলো গুগল। একাধিক হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে একজোট হয়ে স্টক অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম চালিত ফোন এনেছে গুগল।

অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম চালিত ফোনের তালিকায় রয়েছে মটোরোলা ওয়ান এবং মটোরোলা ওয়ান পাওয়ার। বর্তমানে মটোরোলা লেনোভোর মালিকানাধীন প্রতিষ্ঠান। এই ফোন দুটিতে রয়েছে নচ ডিসপ্লে।

মটোরোলা ওয়ান ফোনের দাম ২৯৯ ইউরো। চলতি সেপ্টেম্বর মাস থেকে ফোনটি এশিয়া, ইউরোপ ও লাতিন আমেরিকার একাধিক দেশে এই ফোন বিক্রি শুরু হবে।
অন্যদিকে অক্টোবর মাসে লঞ্চ হবে মটোরোলা ওয়ান পাওয়ার।

ওয়ান মডেলের মটোরোলা ফোনে রয়েছে ৫.৯ ইঞ্চির আইপিএস এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের উপরে আছে নচ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য এই ফোনে আছে একটি ডুয়াল ক্যামেরা সেট আপ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের। সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।
ব্যাকআপের জন্য ফোনে রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। কানেকটিভির জন্য আছে ফোরজি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস ইত্যাদি।

গুগলের স্টক অ্যানড্রয়েড মূলত কম কনফিগারেশনের ফোন। এই অপারেটিং সিস্টেম চালিত ফোন দ্রুত রেসপেন্স করে। ফলে দূর্বল কনফিগারেশনের ফোনটি ভালো কাজ করে।