কেরালার বন্যার্তদের সহযোগিতায় ইরফান ও ইউসুফ পাঠানের আহ্বান

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৮ | আপডেট: ১:২০:অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৮

ভারতের কেরালায় এখনো দুর্যোগ কাটেনি। বৃষ্টিতে ভেসে গেছে লক্ষাধিক ঘরবাড়ি। বৃষ্টি থামলেও পরিস্থিতি এখননো বিশেষ উন্নতি হয়নি। মৃতের সংখ্যা প্রায় ৪০০। কেরালার বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ভারতের তারকা ক্রিকেটার ইরফান ও ইউসুফ পাঠান

বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানানোর পাশাপাশি ইরফান ও ইউসুফ পাঠান নিজেরা নানা ধরনের ত্রাণসামগ্রী পাঠিয়েছেন। সেই সঙ্গে একটি ত্রাণ তহবিলও তৈরি করেছেন তারা। যার মাধ্যমে সাধারণ মানুষ নিজেদের সাধ্যমতো নানা ধরনের সামগ্রী দান করে কেরালার পাশে দাঁড়াতে পারবেন।

ইতিমধ্যেই অনেকে সেই ত্রাণ তহবিলে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দান করেছেন। সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ জানিয়েছেন ইউসুফ ও ইরফান পাঠান। সঙ্গে আরও একটি ভিডিও করেছেন তারা। সেখানে দেখা যাচ্ছে, সেসব ত্রাণসামগ্রী কারালায় পাঠিয়ে দেয়ার ব্যবস্থা চলছে।

খাবার, ওষুধ, জুতা, কম্বলসহ প্রয়োজনীয় সামগ্রীই পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। বারোদা থেকে বিমানে করে সেসব সামগ্রী নিয়ে গিয়ে কেরালারর ত্রাণ শিবিরগুলোতে বিতরণ করা হবে বলে জানান ইরফানরা।

ছোটবেলায় মসজিদ চত্বরেই বড় হয়েছেন ইরফান ও ইউসুফ পাঠান। নিজেদের জীবনে অনেক খারাপ সময়ও দেখেছেন। তাই কেরালাবাসীর যন্ত্রণাটা মন থেকে অনুভব করছেন তারা। সে কারণেই শুধু কেরালার বন্যার্তদের জন্য দোয়া করার পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন।