কেশবপুরে করোনা প্রতিরোধে গত ৩ মাসে ৬ লক্ষাাাধিক টাকা জরিমানা আদায়

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, জুন ৫, ২০২০ | আপডেট: ৯:৩১:অপরাহ্ণ, জুন ৫, ২০২০
প্রতীকী ছবি

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমন সৃষ্টি পরিস্থিতিতে জারি করা সরকারী নির্দেশনা না মানায় যশোরের কেশবপুর উপজেলা প্রশাসন গত ৩ মাসে ২শ’৬৬ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। আর জরিমানা স্বরুপ আদায় করেছে ৬ লক্ষাধিক টাকা। জরিমানা বাবদ আদায়কৃত অর্থ যথাসময়ে সরকারী কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমন রোধে গত মার্চ মাস থেকে কেশবপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করা হয়, যা চলমান রয়েছে।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান ও সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা উপজেলার বিভিন্ন এলাকায় সরকারী নির্দেশনা অমান্যকারী ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মার্চ মাস থেকে ১ জুন পর্যন্ত যৌথ ভাবে মোট ২শ’৬৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আদালতের মাধ্যমে ৬ লাখ ১৫ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা বলেন, জরিমানার সব অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে। করোনা ভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।