কে পরবে এবারের ইউরোপিয়ান গোল্ডেন শু?

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০ | আপডেট: ৯:৪৬:অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো আরও অনেক পুরস্কারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শ্যুও নিজেদের করে নিয়েছেন অনেক দিন থেকে। লুইস সুয়ারেজও অবশ্য দুইবার গত এক দশকে ভাগ বসিয়েছেন এই পুরস্কারে। এখন পর্যন্ত রবার্ট লেভানডফস্কি বাকিদের চেয়ে বেশ এগিয়ে, তবে রোনালদো বা ইমমোবিলের কাছে শেষ পর্যন্ত যেতেই পারে।

বায়ার্ন মিউনিখের হয়ে অসাধারণ পারফর্ম করা রবার্ট লেভানদোভস্কি সব ধরনের প্রতিযোগিতায় সর্বমোট ৩৪ গোল করে তালিকার শীর্ষে রয়েছেন।

শীর্ষে থাকা রবার্ট লেভানদোভস্কির থেকে এখনো পর্যন্ত ছয় গোল দূরে রয়েছেন জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এছাড়া ল্যাজিওর হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো সিরো ইম্মোবিলেও এ তালিকায় অনেকটাই এগিয়ে রয়েছেন। তবে তালিকার বেশ পিছিয়ে রয়েছে বার্সেলোনার নিওলেন মেসি।

বায়ার্ন মিউনিখের হয়ে অসাধারণ পারফর্ম করা লেভানদোভস্কির ৩৪ গোল থেকে আর বাড়ানোর সুযোগ নেই। কারণ, বুন্দেসলিগা মৌসুম শেষ হয়ে গেছে। ফলে তিনি সিরি-এ লিগের দুই খেলোয়াড় সিরো ইম্মোবিলে ও ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে গোলসংখ্যা বাড়িয়ে নিতে পারছেন না তিনি।

লা লিগায় আর মাত্র দুই রাউন্ডের ম্যাচ বাকি রয়েছে। সে কারণে পোলিশ তারকার থেকে ১১ গোল পিছিয়ে থাকা বার্সেলোনা তারকা লিওনেল মেসি টানা চতুর্থবারের মতো ইউরোপীয়ান গোল্ডেন বুট যে পাচ্ছেন না তা অনেকটাই নিশ্চিত।

গোল্ডেন বুট র‌্যাঙ্কিং

১. রবার্ট লেভানদোভস্কি, ৩৪ গোল, ৬৮ পয়েন্ট
২. সিরো ইম্মোবিলে, ২৯ গোল, ৫৮ পয়েন্ট
৩. ক্রিস্টিয়ানো রোনালদো, ২৮ গোল, ৫৬ পয়েন্ট
৪. টিমো ওয়ার্নার, ২৮ গোল, ৫৬ পয়েন্ট
৫. আর্লিং হারলান্ড, ২৯ গোল, ৫০ পয়েন্ট
৬. শন ওয়েইসম্যান, ৩০ গোল ৪৫ পয়েন্ট
৭. লিওনেল মেসি, ২২ গোল, ৪৪ পয়েন্ট
৮. জেমি ভার্ডি, ২২ গোল ৪৪ পয়েন্ট
৯. রোমেলু লুকাকু, ২০ গোল, ৪০ পয়েন্ট
১০. পিয়েরে এমেরিক-অবামেয়াং, ২০ গোল ৪০ পয়েন্ট।