কোন রাজার কাঁধে নয়, ২২ বছর সংগ্রাম করে আমি এ অবস্থানে পৌঁছেছি: ইমরান খান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৪৪ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮ | আপডেট: ৭:৪৪:পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮

টিবিটি আন্তর্জাতিক: পাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, কোন রাজার কাঁধে চড়ে নয়, ২২ বছর সংগ্রাম করে আমি এ অবস্থানে পৌঁছেছি। গতকাল শুক্রবার (১৭ আগস্ট) পাকিস্তানের জাতীয় পরিষদে নব নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে তাঁর দেওয়া প্রথম ভাষনে তিনি এসব কথা বলেন।

জাতীয় পরিষদের নব নির্বাচিত স্পিকার আসাদ কায়সার নির্বাচনের ফলাফল ঘোষণা করার পর হাউজের পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। বিরোধী দলীয় নেতারা না মঞ্জুর (গ্রহনযোগ্য নয়) এবং ওয়াজিরে আজম নেওয়াজ শরীফ ( প্রধানমন্ত্রী নেওয়াজ শরীফ) বলে স্লোগান দিতে থাকেন। অবস্থা বেগতিক দেখে স্পিকার ১৫ মিনিটের জন্য অধিবেশন মুলতবি ঘোষনা করেন।

পূনরায় অধিবেশন শুরু হলে নব নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান বক্তৃতা দেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, ” এটা সেই পরিবর্তন যার জন্য জাতি ক্ষুধার্ত ছিল। দেশের প্রতি দায়িত্ব পালনের ক্ষেত্রে আমাদেরকে কঠোর হতে হবে। যারা এদেশের সম্পদ লুট করেছে তাদের বিরুদ্ধে কাজ করতে আমি প্রতিজ্ঞাবদ্ধ।”

তিনি আরো বলেন, “আমি কোন রাজার কাঁধে চড়ে নয়, ২২ বছর সংগ্রাম করে এ অবস্থানে পৌছেছি। শুধু মাত্র একজন নেতাই আমার চেয়ে বেশি সংগ্রাম করেছেন, আর তিনি হলেন আমার নায়ক ‘জিন্নাহ’। প্রতি মাসে দুইবার আমি পরিষদের প্রশ্নোত্তর পর্বে জনগণের প্রশ্নের উত্তর দিব। যে অর্থ পাচার করা হয়েছে তা আমি ফেরত আনবো। দেশের যে অর্থ জনগণের স্বাস্থ্য, শিক্ষা ও পানির জন্য ব্যয় করার কথা ছিল সে অর্থ মানুষের পকেটে চলে গেছে।”

তিনি বলেন, “আমি লোকজনকে জিজ্ঞেস করতে চাই, কারা এখানে চেঁচামেচি করছে? তাঁরা কেন চারটি নির্বাচনী ক্ষেত্র তদন্ত করেননি যা আমি করতে বলেছিলাম?
পি এম এল- এনের সরকার কেন ব্যবস্থা নেয়নি? আপনারা যদি সুপ্রিম কোর্টেও অভিযোগ দায়ের করতে চান আমরা (সরকার) আপনাদের (পি এম এল-এন) সহযোগীতা করব। আর যদি চিৎকার চেঁচামেচি করতে চান যত পারেন করেন, আমরা আপনাদের খাদ্য ও পানিয়র যোগান দিব।”

উল্লেখ্য, গতকাল শুক্রবার পাকিস্তানের জাতীয় পরিষদের নব নির্বাচিত সদস্যদের ভোটে দেশটির ২২তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন পাকিস্তান তেহরিক- ই ইনসাফের (পি টি আই) চেয়ারম্যান ও সাবেক জনপ্রিয় ক্রিকেটার ইমরান খান। তিনি ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হন আর তাঁর প্রতিদ্বন্দী পাকিস্তান মুসলিম লীগ- নওয়াজ (পি এম এল-এন) নতা শাহাবাজ শরীফ পেয়েছেন ৯৬ ভোট। আজ শনিবার নব নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহন করার কথা রয়েছে।