ক্যাফেটেরিয়া ও হল’র পরিবেশ নিয়ে রাবি প্রশাসনের পরিকল্পনা

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯ | আপডেট: ৪:২৯:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯
ছবি: টিবিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ও শাহ মখদুম হলের জরাজীর্ণ অবস্থা দূর করে সুন্দর পরিবেশ তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন।

শনিবার (৩১আগস্ট) সকালে বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো.জাকারিয়া হল ও ক্যাফেটেরিয়া পরিদর্শনকালে সেখানকার সার্বিক অবস্থা পর্যবেক্ষন ও ছাত্রদের সাথে আলাপের মাধ্যমে তাদের অসুবিধা সমূহের উপর ভিত্তি করে তৎক্ষনাৎ কিছু সিদ্ধান্ত গ্রহন করেন।

উপাচার্য জাকারিয়া নিজে শ্রমিকদের সাথে কাজ করে জরাজীর্ণ অবস্থা দূর করে সুন্দর পরিবেশ তৈরির পরিকল্পনার উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, ‘সুন্দর পরিবেশই পারে সুন্দর মনের মানুষ তৈরী করতে, আর এই সুন্দর মানুষই সুশিক্ষায় শিক্ষিত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরবে।’

পরিকল্পনার উদ্বোধন কালে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. মো. আরিফুর রহমান, আবাসিক শিক্ষক আশিকুর রহমান, সহকারী প্রক্টর রবিউল ইসলাম রবি, কাফেটেরিয়া প্রশাসক ড. সিরাজুল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কমর্চারী ও শিক্ষার্থীবৃন্দ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পরিকল্পনার ভিতরে থাকছে ক্যাফেটেরিয়ার চারপাশের জঙ্গল পরিস্কার করে ফুলের বাগান তৈরী, মানসম্মত খাবার স্বল্প মূল্যে পরিবেশন, এসি লাগানো, আধুনিক আসবাবপত্রের ব্যাবহার, দেশি বিদেশি খাবারের আইটেম বাড়ানো, শান্তিপূর্ণ পরিবেশ তৈরি।

অন্যদিকে হলের পরিবেশবান্ধব টয়লেট, ডাইনিং মেরামত ও খাবারের মান বৃদ্ধি, হলের ভিতরের জঙ্গল পরিস্কার করে নতুন দুর্বা ঘাস লাগানো, ফুলের গাছের পরিচর্চা ও নতুন ফুলের চারা লাগানো।