ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জিততে প্রত্যয়ী মিরাজ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১ | আপডেট: ৬:৩৫:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ৫ ওয়ানডের সবকটিতেই জিতেছে বাংলাদেশ। ওই ম্যাচগুলোতে দল হিসেবে শক্তিশালী ছিল ক্যারিবীয়রা। কিন্তু বাংলাদেশ সফরে আসা এই দলটি অনেকটাই তারুণ্য নির্ভর। করোনার ভয়ে মূল স্কোয়াডের বেশিরভাগ ক্রিকেটারই বাংলাদেশ সফরে আসেনি। এমন দলের বিপক্ষে স্বাভাবিকভাবেই এগিয়ে বাংলাদেশ। তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও মনে করেন, ওয়ানডে সিরিজে ক্যারিবীয়দের হারানো সম্ভব।

করোনা শুরুর আগে দুইটা সিরিজ খেলেছে বাংলাদেশ। একটা ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে। তার আগে হয়েছে টাইগারদের পাকিস্তান সফর। দুইটা সিরিজেই সাদামাটা ছিল মিরাজের পারফর্ম। সে কথা অকপটেই স্বীকার করেন এই তরুণ অলরাউন্ডার।

আজ অনুশীলন শেষে এক সাক্ষাৎকারে মিরাজ বলেন,‘আমরা অনেকদিন পর একসঙ্গে হয়েছি। মাঠে ফিরতে সবাই মুখিয়ে আছে। বিশেষ করে সাকিব ভাইও দলে ফিরেছেন। হয়ত এক বছর খেলার বাইরে ছিল তবে করোনাভাইরাসের কারণে এই এক বছর আমাদের খেলাও হয়নি যেটা কিনা আমাদের জন্য প্লাস পয়েন্ট ছিল।’

আসন্ন সিরিজ নিয়ে নিজের অনুভূমি প্রকাশ করতে গিয়ে এই তরুণ ক্রিকেটার বলেন, ‘আমার অবশ্যই ভালো অনুভূতি থাকবে। কারণ এখানে যদি ভালো করতে পারি, তাহলে নিজেকে ফেরানোর ভালো একটা সুযোগ পাব। এটাই চেষ্টা করব, নিজের পারফরম্যান্স ভালো করার জন্য এবং দিনশেষে দল যেন ভালো ফল করে।’

দুই দলের সবশেষ টেস্টে ১২ উইকেট নিয়ে বলতে গেলে একাই সফরকারীদের গুঁড়িয়ে দিয়েছিলেন মিরাজ। সেবারই প্রথম স্পিন কোয়ার্টেট নিয়ে খেলেছিল বাংলাদেশ। নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব ফেরায় আবারও সেটির পুনরাবৃত্তির সুযোগ তাদের সামনে।

বাংলাদেশ-উইন্ডিজ মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি চলতি মাসের ২০ তারিখে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ দুটি যথাক্রমে ২২ এবং ২৫ তারিখে অনুষ্ঠিত হবে। এরপর ফেব্রুয়ারির ৩ তারিখে প্রথম এবং ১১ তারিখে দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে।