ক্রিকেটের বাইশ গজ ছেড়ে রাজনীতিতে ধোনি গম্ভীর!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৮ | আপডেট: ১২:২৮:অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৮
ছবিঃ সংগৃহিত

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বেই দুই দুইটি বিশ্বকাপ জিতেছে ভারত। ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেট ফাইনালে ভারতের বিপদের সময় হাল ধরেছিলেন গৌতম গম্ভীর এবং মহেন্দ্র সিং ধোনি।

সেই ঘটনা ভারতের ক্রিকেট ভক্তদের স্মৃতিতে এখনও জীবন্ত। সেদিন তারা হাল ধরেছিলেন বাইশ গজে। আর এবার তারা পা রাখছেন রাজনীতির আঙিনায়।

২০১৯ সালে লোকসভা নির্বাচন। আর এই নির্বাচনের কথা মাথায় রেখেই গম্ভীর ও ধোনিকে দলে টানার প্রক্রিয়া শুরু করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। এই দুই ক্রিকেটারই লোকসভা নির্বাচনে দাঁড়াবেন, এমনটাই নাকি চিন্তাভাবনা বিজেপির। অন্তত মিডিয়া রিপোর্ট তেমনই ইঙ্গিত দিচ্ছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে, বিজেপি দিল্লির সাংসদ মীনাক্ষি লেখির জায়গায় গম্ভীরের কথা ভাবনাচিন্তা করছে। বিজেপি নাকি লেখির পারফরম্যান্সে মোটেও সন্তুষ্ট নয়। তার কেন্দ্রের মানুষজনই লেখির কর্মকাণ্ড নিয়ে খুশি নন।

আর সেই কারণেই পার্টি লেখিকে টিকিট দিতে চাইছে না আসন্ন নির্বাচনে। লেখির পরিবর্তে গম্ভীরই দৌড়ে এগিয়ে। গম্ভীরের জনপ্রিয়তার কথা সবর্জনবিদিত। গম্ভীর বেড়ে উঠেছেন দিল্লিতেই। ফলে দিল্লির মানুষের সুখ-দুঃখের কথা তার অজানা নয়।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গম্ভীরের পাশাপাশি পার্টি ধোনির সঙ্গেও কথাবার্তা চালাচ্ছে। ধোনির জনপ্রিয়তার জন্য ঝাড়খণ্ডে তাকে দাঁড় করানোর কথা চিন্তাভাবনা করছে বিজেপি।

ধোনি এখন তার ক্রিকেট ক্যারিয়ারের শেষদিকে পৌঁছে গিয়েছেন। কিন্তু তার জনপ্রিয়তায় এতটুকুও ভাটা পড়েনি। দেশের নেতৃত্ব ছেড়ে দিলেও ভারতের সাবেক অধিনায়ক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল চেন্নাই সুপার কিংসের নেতা। গম্ভীর ও ধোনির মতো হেভিওয়েট প্রার্থী যদি বিজেপিতে যোগ দেন, তাহলে দলের শক্তি প্রভূত বাড়বে, একথা বলাই বাহুল্য।

২০১৯ নির্বাচনের দিকে মাথায় রেখে চিন্তাভাবনা শুরু করে দিয়েছে বিজেপি। আর তার জন্যই দুই চ্যাম্পিয়ন ক্রিকেটারকে দলে টানার প্রক্রিয়া শুরু দলে।