কয়েক ঘণ্টা আগে অনুমতি স্থগিত, খালেদার সাক্ষাৎ পাচ্ছেন না স্বজনরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯ | আপডেট: ৪:২০:অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি

দীর্ঘ প্রায় ২ বছর যাবত কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা করার কথা ছিল স্বজনদের। কিন্তু সাক্ষাতের কয়েক ঘন্টা আগে তা স্থগিত করা হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন সাবেক এই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখার করার কথা ছিল। দুপুর দিকে জেল কর্তৃপক্ষ সেই অনুমতি স্থগিত করেছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

আজকের পরিবর্তে আগামী ১৬ ডিসেম্বর দেখার করার মৌখিক অনুমতি দিয়েছে বলেও জানান দিদার। তবে কি কারণে জেল কর্তৃপক্ষ অনুমতি স্থগিত করেছে তা জানাতে পারেননি বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের এই সদস্য।

এর আগে ৮ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে গত ২৫ দিন যাবত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে তাঁর স্বজনদের দেখা করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী অভিযোগ করেন, রিজভীর অভিযোগ, ‘তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর নিতে দেশনেত্রীর ভাই-বোন-স্বজনরা সাক্ষাৎ করার আবেদন করলেও কারা কর্তৃপক্ষ শেখ হাসিনার নির্দেশে অনুমতি দিচ্ছেন না। গত ১৩ নভেম্বরের পর আর সাক্ষাতের অনুমতি দেয়া হচ্ছে না। কারাবিধি অনুযায়ী ৭ দিন পরপর বন্দিদের সাথে সাক্ষাতের নিয়ম। সেই বিধানকেও সরকারের নির্দেশে কারা কর্তৃপক্ষ অগ্রাহ্য করছে কারাবিধি লঙ্ঘন করে। এই অমানবিক আচরণে দেশের জনগণ ক্ষুব্ধ। এ নিয়ে শুধু তাঁর আত্মীয়স্বজনরাই নয়, দেশ-বিদেশের মানুষ উদ্বেগাকুল ও উৎকণ্ঠিত।’