খালেদা জিয়ার আবেদন পেয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১ | আপডেট: ৫:৩৪:অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন পেয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার আবেদনটি গতকাল (মঙ্গলবার) আমার হাতে দিয়েছেন। এতে শর্ত শিথিল করারও আবেদন করা হয়েছে। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত জানাব। এ ব্যাপারে আইন মন্ত্রণালয়ের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত জানাবে সরকার।

মন্ত্রী বলেন, ‘আবেদনটি এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরীক্ষা-নিরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর সরকারের উচ্চ পর্যায় থেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এর আগে, খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে দেখা করে এ সংক্রান্ত আবেদন করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ আবারও বাড়ানো এবং বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে তার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। বুধবার (৩ মার্চ) মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছেন।

জানা গেছে, খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে এ সংক্রান্ত আবেদনপত্র হস্তান্তর করেছেন।

গত বছরের ২৫ মার্চ ১৭ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত করে তাকে মুক্তি দেয় সরকার। পরে দ্বিতীয় দফায় তার সাজার স্থগিতাদেশ আরও ছয় মাস বাড়ানো হয়।