খুবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ববি শিক্ষার্থীদের সংহতি

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১ | আপডেট: ৮:৫২:অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

ফারিয়া জাহান, ববি প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয়ে(খুবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ ও অবিলম্বে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের(ববি) সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সুজয় শুভর সঞ্চালনায় এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় তারা খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে এবং অবিলম্বে বহিষ্কারাদেশ প্রত্যাহার করার জোর দাবী জানান।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলিশা মূনতাজ বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন যে স্বৈরাচারী সিদ্ধান্ত নিয়েছে এটা কোনোভাবেই মেনে নেয়ার মত না, অবিলম্বে এই স্বৈরাচারী আদেশ প্রত্যাহার করতে হবে এবং খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের রাজনৈতিক অধিকার ফিরিয়ে দিতে হবে।

ব্যাবস্থাপনা বিভাগের শিক্ষার্থী অদিতি দাস বলেন, যদি ছাত্রদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করা না হয় তাহলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মাসুম রানা বলেন, ছাত্র রাজনীতি বাংলাদেশের অহংকার, এটাকে বন্ধ রাখা মানে বাংলাদেশের অহংকার কে দমিয়ে রাখা। অবিলম্বে এই স্বৈরাচারীতা বন্ধ করতে হবে নতুবা ছাত্র সমাজ চুপ করে বসে থাকবে না।

এ মানববন্ধনে আরও বক্তব্য রাখেন অনিকা সরকার সিঁথি, সাইফুল ইসলাম, মাহমুদুল হাসান তমালসহ আরও অনেকে।