খুবি’তে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের কঠোর নির্দেশনা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৮ | আপডেট: ৯:৪৫:অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৮

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হবে। এবার ছয়টি অনুষদ ও দুটি ইনস্টিটিউটের অধীনে ১ হাজার ২২৯টি আসনের বিপরীতে আবেদন করেছে ২৭ হাজার ৬৩০ জন ভর্তিচ্ছু।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক আতিয়ার রহমান জানান, কোনো পরীক্ষার্থী ক্যাম্পাস ও কুয়েট উপকেন্দ্রে মোবাইল ফোন বা কোনো প্রকার ইলেক্ট্রনিপ ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না।

কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমণ্ডল ও কান অনাবৃত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত অবস্থায় শিক্ষক ও কর্মচারীরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

Add Image

তিনি আরও জানান, পরীক্ষার কারণে শনিবার গল্লামারী সেতু থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। গাড়ি পার্কিংয়ের জন্য জিরো পয়েন্ট এবং তার আশপাশের এলাকা ব্যবহারের সুবিধা রাখা হয়েছে। তবে বিকল্প পথ হিসেবে সোনাডাঙ্গা বাইপাস হয়ে রূপসা সংযোগ সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে পারবে।

পরীক্ষা চলাকালে ক্যাম্পাস ও আশপাশের এলাকার নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং বিএনসিসি সদস্যরা নিয়োজিত থাকবে।

সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা অনুষদ এবং জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২ টা থেকে দেড়টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক অনুষদ, সমাজবিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরীক্ষা হবে। বিকেল ৩ টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।