গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়

প্রকাশিত: ৯:১৯ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮ | আপডেট: ৯:১৯:পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮

গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

বুধবার সকাল ১০টার পর থেকে মন্ত্রী-এমপি, আওয়ামী লীগের কার্য নির্বাহী পরিষদের সদস্য, উপদেষ্টা পরিষদ সদস্য, বুদ্ধিজীবী, শিল্পী-সাহিত্যিক, সাংবাদিকসহ সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শুরু করেন। বেলা ১১টা থেকে বিচারপতি ও কূটনীতিকদের শুভেচ্ছা বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়ন কর্মকাণ্ডে দেশের মানুষ খুশি হয়ে থাকলে আগামী নির্বাচনে আবারও বিজয়ী হবেন। সরকারের উন্নয়নের বার্তা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে জানাতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, স্বজন হারানোর শোকের মাস আগস্ট। সেই বেদনা নিয়েও দেশের মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছেন।

ধর্মীয় ভাব-গাম্ভীর্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে ঈদুল আজহা। বুধবার ঈদের নামাজের পর সারা দেশে শুরু হয়েছে পশু কোরবানি।

মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে সামর্থ্যবান মুসলমানরা ত্যাগের মহিমায় ভাস্বর ঈদুল আজহার নামাজের পর রাজধানীতে পশু কোরবানি শুরু করেছেন।

বুধবার ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। নামাজ শেষে মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। সাধারণ মানুষের পাশাপাশি এ জামাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

এছাড়া মন্ত্রিসভার সদস্য, কূটনীতিক, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশ নেন। নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি করেন।