গণভবনে যাচ্ছি না, তবে দায়িত্ব পেলে নিতে রাজি: জবি ভিসি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯ | আপডেট: ৭:৫৯:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯
অধ্যাপক ড. মীজানুর রহমান। ফাইল ছবি

যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব পেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপচার্যের পদ ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেও রোববার (২০ অক্টেবর) গণভবনে অনুষ্ঠিতব্য যুবলীগের শীর্ষ বৈঠকে যোগ দিচ্ছেন না অধ্যাপক ড. মীজানুর রহমান। তবে তিনি জানিয়েছেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যদি তাকে যুবলীগ চেয়ার‌ম্যানের দায়িত্ব দেন তিনি তা নিতে রাজি আছেন।

শনিবার (১৯ অক্টোবর) গণমাধ্যমকে মীজানুর রহমান বলেন, গণভবনে যুবলীগের যেই প্রেসিডিয়াম বৈঠক হবে, সেটাতে আমি যাব না। তবে আমাকে যদি যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়, আমি তা সাদরে গ্রহণ করবো। সেক্ষেত্রে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ আমি ছেড়ে দেব।

তিনি বলেন, আমি উপাচার্য পদের জন্য কখনো নিজে থেকে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করিনি। নেত্রী নিজে থেকে আমাকে এই পদ দিয়েছেন। আমি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে এসেছি। যুবলীগ নিয়ে সারা দেশে সমালোচনা শুরু হওয়ার পর অনেক নেতাকর্মী আমাকে দায়িত্ব নেয়ার জন্য অনুরোধ করেছে। সে কারণে আমি যুবলীগের চেয়ারম্যান হওয়ার ইচ্ছার কথা জানিয়েছি। প্রধানমন্ত্রী যদি আমাকে এই দায়িত্ব দেন আমি উনার সম্মান অক্ষুণ্ণ রাখব। আর এমনিতেই একদিন আমার ভিসি পদের সময় শেষ হবে।

মীজানুর রহমান বলেন, যুবলীগের রাজনীতিতে আমার সম্পৃক্ততা প্রায় বিশ বছরের। ২০১৩ সালে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব দেয়ার পর থেকে সংগঠনটির কোনো কর্মকাণ্ডে জড়াইনি। আমি যেহেতু সংগঠনের ১ নম্বর সহ-সভাপতি। সে হিসেবে ওমর ফারুক চৌধুরী চেয়ারম্যানের দায়িত্বে না থাকলে আমিই দায়িত্বে আসি।