গভীর রাতে বেরোবির দুই আবাসিক হলে হঠাৎ পুলিশ

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯ | আপডেট: ৬:০৬:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯
ছবি: টিবিটি

নাহিদুজ্জামান, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রদের দুই আবাসিক হলের মধ্য গভীর রাতে পুলিশী অভিযান চালানো হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) দিবাগত রাত দেড়টা থেকে ভোর সাড়ে তিনটা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুক্তার ইলাহী হলে এ অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তথ্য সূত্রে জানা যায়, হলে অনাবাসিক, অস্ত্র এবং মাদকের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়েছে। টানা দুই ঘন্টা অভিযান চালিয়ে কিছু না পেয়ে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থীর দুইজন গেস্টকে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করলে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের বাধায় পুলিশ তাদের ছেড়ে দেয়।

এ ব্যাপারে আবাসিক হলের শিক্ষার্থীরা বলেন, হঠাৎ গভীর রাতে এই ভাবে শত শত পুলিশ এসে অভিযানে আমরা আতঙ্কিত হয়েছি। অনেকের কাল সকালে পরীক্ষা আছে। কেউ কেউ পড়াশোনা করে কিছুক্ষণ আগে ঘুমিয়েছে তাদেরকে জাগিয়ে জিজ্ঞাসা করা হয়েছে। ফলে অনেকেরই ঘুমের ব্যাঘাত ঘটেছে।

এবিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান বলেন, সামনে ভর্তি পরীক্ষার নিরাপত্তার নিশ্চিত করার জন্য এবং হলে যেন অবৈধ কিছু না থাকে এই জন্য এ অভিযান চালানো হয়েছে।

এবিষয়ে উপ-কমিশনার কাওসার বলেন, বহিরাগত বা নন ছাত্র আছে কিনা এটা আমরা হলগুলোতে চেক করেছি। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশই আমরা এ কাজটা করেছি। সারাদেশেই এই অভিযানটি চালানো হচ্ছে।