গরম ইস্ত্রি দিয়ে করোনা মারছেন ব্যাংকার! ভিডিও ভাইরাল

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২০ | আপডেট: ৫:২৯:অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২০

করোনাভাইরাসের আতঙ্কে রয়েছে গোটা বিশ্ব। এই ভাইরাসের হাত থেকে বাঁচার জন্য চেষ্টার অন্ত নেই। ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। তবে ব্যাংক খোলা। এর মধ্যে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ব্যাংকের এক ক্যাশিয়ার ইস্ত্রি দিয়ে চেক সংক্রমণ মুক্ত করছেন।

ইস্ত্রি দিয়ে কোনও বস্তুকে কি আদৌ করোনামুক্ত করা সম্ভব? গবেষকরা যাই বলুন না কেন, অন্তত চেককে এই মারণ ভাইরাসের ছোঁয়াচ মুক্ত করতে গরম ইস্ত্রিকেই হাতিয়ার করেছেন ওই ব্যাংককর্মী।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি চিমটি দিয়ে চেক তুলে টেবিলে রাখে তার উপর দিয়ে বেশ কয়েকবার গরম ইস্ত্রি ঘষে নিচ্ছেন জনৈক ব্যাংককর্মী।

শনিবার সেই ভিডিও ট্যুইটারে শেয়ার করেন মাহিদ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা। সেই সঙ্গে ওই ব্যাংককর্মীর বুদ্ধির তারিফ করেছেন তিনি। লিখেছেন, ‘হোয়াটসঅ্যাপে এই ভিডিওটি পেলাম। ক্যাশিয়ারের এই টেকনিক কতটা কার্যকরী সে সম্পর্কে আমার কোনও ধারনা নেই। তবে এই ক্রিয়েটিভিটির জন্য আপনাকে তার প্রশংসা করতেই হবে!’

এটি কোন ব্যাংকের শাখা সে সম্পর্কে ট্যুইটে কিছু লেখা না হলেও ভিডিওটি গুজরাতে ব্যাংক অফ বরোদা-র কোনও শাখার বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।