গরু বিষ দেওয়া ক্ষেতের ফসল খাওয়ায় কৃষককে পিটিয়ে হত্যা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, মে ৫, ২০২১ | আপডেট: ৯:২৫:অপরাহ্ণ, মে ৫, ২০২১

মিকাইল মিয়া, কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি: বিষ দেওয়া ক্ষেতের ফসল খেয়ে গরু অসুস্থ হওয়াকে কেন্দ্র করে পিটিয়ে আহত আসাদুজ্জামান শেখ (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার (৫ মে) সকাল সোয়া ৯ টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি মুকসুদপুর উপজেলার পালপাড়া গ্রামের মৃত ছাত্তার শেখের ছেলে। তিনি কাশিয়ানী উপজেলার সাফলীডাঙ্গা গ্রামে বাড়ি করে বসবাস করতেন এবং স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধি ছিলেন বলে জানা গেছে।

কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পোকার আক্রমণ থেকে রক্ষার জন্য আছাদুজ্জামান বাড়ির পাশে মুগডাল খেতে বিষ প্রয়োগ করেন। মঙ্গলবার বিকালে ওই ক্ষেতে প্রতিবেশী মনজেল মোল্যার গরু গিয়ে ফসল (মুগডাল) খেয়ে অসুস্থ হয়। এ নিয়ে আছাদুজ্জামান ও মনজেল মোল্যা মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায় মনজেল মোল্যা ও ছুটিতে বাড়ি থাকা তার ছোট ভাই সেনা সদস্য এসকেন মোল্যাসহ পরিবারের লোকজন লাঠিসোটা নিয়ে সংঘবদ্ধ হয়ে আছাদুজ্জামানের ওপর হামলা করে। এতে আছাদুজ্জামান গুরুতর আহত হলে স্বজনরা তাকে প্রথমে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। বুধবার সকাল সোয়া ৯টায় চিকিৎসাধীন অবস্থায় সেখানে আছাদুজ্জামান মারা যান।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।