গলকাটার জন্য সরকারকে দায়ি করে স্ট্যাটাস দেয়ায় ধর্মপাশায় ইমাম গ্রেপ্তার

মোঃ ইমাম হোসেন মোঃ ইমাম হোসেন

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯ | আপডেট: ৯:১১:অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯
ছবি: টিবিটি

সুনামগঞ্জের ধর্মপাশায় ছেলেধরা ও গলাকাটার জন্য সরকার ও প্রধানমন্ত্রীকে দায়ি করে কবিতা লিখে ফেইজবুকে ষ্ট্যাটার্স দেয়ার অভিযোগে আলী আমজাদ আল আজাদ(৩২) নামে মসজিদের এক ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিরার রাত সাড়ে ১১টার দিকে ধর্মপাশা উপজেলা সদর থেকে তাকে প্রেপ্তার করা হয়।গ্রেপ্তারকৃত ইমাম আলী আমজাদ আল আজাদ উপজেলার সুখাইড় – রাজাপুর দক্ষিণ ইউনিয়নের রাজাপুর-রংপুরহাটি গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে এবং তিনি পাশের নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার তেতুলিয়া ইউনিয়নের ডুলুয়া গ্রামের জামে মসজিদের ইমাম।

এ ব্যাপারে ধর্মপাশা থানার এসআই আজিজুর রহমান বাদি হয়ে তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা দায়েরের পর গতকাল সোমবার সকালে ধৃত ওই ইমামকে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছে।

ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম জানান, সারাদেশব্যাপী ছেলে ধরা ও গলাকাটার গুজব নিয়ন্ত্রণে রাখতে পুলিশসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকায় পরও ওই ইমাম আলী আমজাদ আল আজাদ নামে তার ব্যাক্তিগত ফেইজবুক আইডিতে দেশে ছেলে ধরা ও গলাকাটার জন্য পদ্মা সেতু ও সরকারসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ি করে রবিবার দুপুরে একটি উস্কানিমূলক কবিতা লিখে পোষ্ট করেন। পরে এরই সূত্র ধরে পুলিশ তাকে ওইদিন রাত ১১ টার দিকে ধর্মপাশা সদর এলাকা থেকে আটক করতে সক্ষম হয়।

ওসি আরো জানান, ওই রাতেই তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা দায়েরের পর সোমবার সকালে ইমাম আলী আমজাদ আল আজাদকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।