গাইবান্ধায় প্লাস্টিকের চাল জব্দ করলো ভ্রাম্যমাণ আদালত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ৮:০৯:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯

গাইবান্ধা শহরের নতুন বাজার থেকে ৫০ কেজি কৃত্রিম চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে শহরের নতুন বাজারের রুবান দেওয়ান নামে এক ব্যবসায়ীর দোকানে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, শহরের মুন্সিপাড়ার বাসিন্দা রনি মিয়া নতুন বাজার থেকে ৬ কেজি চাল কিনেছিলেন। বাড়িতে নিয়ে ভাত রান্নার পর খেতে অন্যরকম লাগলে তার সন্দেহ হয়। ওই চাল তিনি ভাজতে গিয়ে দেখেন, চাল কড়াইয়ে দেয়ার সাথে সাথে গলে যায়। এক পর্যায়ে সব চাল গলে জমাট বেঁধে বল আকৃতির হয়ে যায়। পরে চালগুলো নিয়ে তিনি সদর থানা পুলিশের কাছে অভিযোগ করেন।

রনি মিয়ার অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত গঠন করে নতুন বাজারের বিভিন্ন চালের দোকানে অভিযান চালানো হয়। পরে রুবান দেওয়ানের দোকান থেকে প্রায় ৫০ কেজি কৃত্রিম চাল জব্দ করা হয়। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে জব্দকৃত এসব চাল প্লাস্টিকের।

ইউএনও উত্তম কুমার রায় জানিয়েছেন, জব্দকৃত চালের মধ্যে ১৫ কেজি চাল পরীক্ষার জন্য ঢাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে প্লাস্টিকের চালের বিষয়টি নিশ্চিত হওয়ার পর ব্যবসায়ী রুবানের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।