গাছ তলায় বিশ্রাম নেয়া গাড়ি চালকদের বিশ্রামাগার বানিয়ে দিলেন মাশরাফি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০১৮ | আপডেট: ১২:৫৯:পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০১৮

মাশরাফি মানেই অনুপ্রেরণা। মাশরাফি মানেই ভিন্ন কিছু। তার অনুপ্রেরণায় বাংলাদেশ দলের একেকজন ব্যাটসম্যান ওঠে আগ্রাসী টাইগার, আর বোলার হয়ে ওঠে হিংস্র বাঘ। সুযোগ পেলেই শিকারে পরিণত করে প্রতিপক্ষের খেলোয়াড়দের।

ক্রিকেট মাঠের সাফল্যের পাশাপাশি অনেক মহৎ কাজ করে বাংলাদেশের মানুষের মণিকোঠায় স্থান করে নিয়েছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা।

সম্প্রতি তিনি আরো একটি দৃষ্টান্ত স্থাপন করলেন। তিন যুগ ধরে গাছ তলায় থাকা শ্রমিকদের কষ্ট নিবারণেে এগিয়ে এসেছেন তিনি । তার অনুদানের টাকায় গাছ তলায় বিশ্রাম নেয়া শ্রমিকরা এখন ঘরে বসে বিশ্রাম নিচ্ছেন। এতে স্বস্তি ও কৃতজ্ঞতা প্রকাশ করছেন তারা।

কার মাইক্রোবাস চালকরা জানান, নড়াইল জেলায় রেন্ট-কারের সংখ্যা মোট দুই শতাধিক। এর মধ্যে মাইক্রোবাস ও প্রাইভেট কার রয়েছে। গাড়ির চালক ও হেলপার গাড়ি পার্কিং শেষে ত্রিশ বছর ধরে গাছ তলা, রাস্তার পাশ অথবা চায়ের দোকানে বিশ্রাম নিতেন তারা। এক কথায় গাড়ি রাখার পর তাদের বসার জন্য কোনো জায়গা ছিল না। তাদের সমস্যা মাশরাফিকে বলার পর তিনি বিশ্রামের জন্য একটি ঘর নির্মাণের জন্য টাকা দেন। সেই টাকায় চালক ও হেলপারদের বিশ্রামের একটি ঘর নির্মাণ করা হয়।

মাশরাফি আধাপাকা একটি টিন সেডের ঘর নির্মাণ করে দিয়েছেন, এতে একটি বারান্দা রয়েছে। যেখানে কাজ শেষে গাড়ি পার্কিং করে চালকরা বিশ্রাম নিতে পারে। তিন যুগ পর গাছ তলা থেকে ছাদ তলায় নেয়ায় মাশরাফি বিন মর্তুজার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে চালকরা।

Add Image