গাজীপুরে বিশ্ব ইজতেমার প্রস্তুুতিমূলক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ৪:২৯:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯
ছবি: টিবিটি

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে টঙ্গীতে অনুষ্ঠিতব্য তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে এক প্রস্তুুতিমূলক সভা মঙ্গলবার সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুুন কবির সভায় সভাপতিত্ব করেন।

সভায় ইজতেমার বিবদমান দুই পক্ষের সমানভাবে অংশগ্রহণ ও ঐক্যবদ্ধভাবে তিন দিনের এই ইজতেমা আয়োজনে করণীয় নানা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের জন্য আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, যানজট নিরসন, বিশুদ্ধ পানি সরবরাহ অবৈধ স্থাপনা উচ্ছেদ, পরিষ্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্য সেবা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতসহ মুসল্লিদের বিভিন্ন সেবা বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় আগামি ৮ ফেব্রুয়ারীর মধ্যে ইজতেমা ময়দানের আনুষাঙ্গিক প্রস্তুতিমূলক যাবতীয় কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকল বিভাগকে নির্দেশ প্রদান করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল আহমেদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (অপরাধ) শরিফুর রহমান, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ আমীরুল ইসলাম খানসহ জেলা পুলিশ, র‌্যাব, বিজিবিসহ বিভিন্ন আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। সভায় মাওলানা সাদ পন্থীগণের মধ্যে মাওলানা হারুনুর রশিদ, ইঞ্জিনিয়ার মহিবুল্লাহ, মুফতি মিজানুর রহমান, ডা: আব্দুল আজিজ, অধ্যাপক আব্দুল হান্নান এবং মাওলানা যুবায়ের পন্থীদের মধ্যে ইঞ্জিনিয়ার মাহফুজুল হক, ডা: আলী আজগর প্রমুখ উপস্থিত ছিলেন।