গাজীপুরে মন্ত্রীর নির্দেশে লেগুনা ও থ্রিহুইলারের বিরুদ্ধে অভিযান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:০৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৮ | আপডেট: ৪:০৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৮

টিবিটি জাতীয়ঃগাজীপুরে লেগুনা ও তিনচাকার যানসহ সকল অবৈধ গাড়ির বিরুদ্ধে অভিযানে নামছে পুলিশ। মহাসড়ক হতে এসব অবৈধ যান উচ্ছেদ করতে শনিবার সকাল হতে জেলায় একযোগে এ অভিযান শুরু করা হয়।

গাজীপুরের সিনিয়র এএসপি (ট্রাফিক) সালেহ উদ্দিন আহমেদ জানান, গাজীপুরের মহাসড়কগুলোতে লেগুনা, ব্যাটারী চালিত অটোরিকশা, ইজিবাইক, নসিমন, করিমন, ভটভটি, সহ সকল অবৈধ তিনচাকার যান বন্ধ করার জন্য গত কয়েকদিন ধরে জেলা পুলিশ নানা কার্যক্রম পরিচালনা করে আসছে। এ উপলক্ষে শুক্রবার রাত পর্যন্ত চুড়ান্ত সময় দিয়ে বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়।

শনিবার সকাল হতে পুলিশ জেলার বিভিন্ন পয়েন্টে একযোগে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু করে। এদিন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী হতে সালনা এলাকা পর্যন্ত পুলিশের ১০টি টিম এ অভিযান পরিচালনা করছে। অভিযানকালে সকল অবৈধ গাড়ি আটক ও জব্দ করে স্থায়ীভাবে বাজেয়াপ্ত করার প্রক্রিয়া করা হবে পুলিশ জানিয়েছে।

তিনি আরো জানান, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি গত বৃহষ্পতিবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস মোড় এলাকায় বিআরটি প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এসময় তিনি লেগুনা ও থ্রি-হুইলারসহ সকল অবৈধ যান তিনদিনের মধ্যে বন্ধের জন্য গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম কে নির্দেশ দেন। মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এ অভিযান শুরু হচ্ছে।

স্থানীয়রা জানান, স্থানীয় একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ জেলার প্রায় সবক’টি সড়কে এসব লেগুনা, ব্যাটারী চালিত অটোরিকশা, ইজিবাইক, নসিমন, করিমন, ভটভটি, ও তিনচাকার যানসহ নানা অবৈধ যানবাহন চালিয়ে আসছে।

এসব অবৈধ যানবাহনের কারণে প্রায়শঃ নানা দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটছে। এ ছাড়াও সড়ক মহসড়কগুলোতে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। গাজীপুরে সদ্য যোগদানকারী পুলিশ সুপার শামসুন্নাহারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।