গাজীপুরে স্পিনিং মিলের আগুন ৪ ঘন্টা পর নিয়ন্ত্রণে

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০ | আপডেট: ৮:০৭:অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০
প্রতীকী ছবি

গাজীপুরের শ্রীপুরের আবদার গ্রামে জমজম স্পিনিং মিলস লিমিটেড কারখানায় লাগা আগুন চার ঘন্টা পর সন্ধ্যায় নিয়ন্ত্রণে এসেছে। তবে ডাম্পিংএর কাজ অব্যাহত রয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মামুনুর রশিদ এর তথ্য নিশ্চিত করে জানান, বুধবার বেলা সোয়া ২টার দিকে ওই কারখানার ব্লুরুমে আগুনের ঘটনা ঘটে। মুহুর্তেই পুরো কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে জয়দেবপুর, শ্রীপুর, টঙ্গী, কালিয়াকৈর, ময়মনসিংহের ভালুকা ও ত্রিশাল ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের আটটি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়।

প্রায় চার ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিস কর্মীরা। কারখানার নিজস্ব অগ্নিনির্বাপনের ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে কিছুটা বেগ পেতে হচ্ছিল। পরবর্তীতে পাশ্বর্র্বতী পুকুর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হয়।

জমজম স্পিনিং মিলের ডেপুটি জেনারেল ম্যানেজার আক্তারুজ্জামান জানান, শ্রমিকরা দুপুরের খাবার বিরতি শেষে কারখানায় প্রবেশ করছিলেন। এ সময় কারখানার তুলার গোডাউনে হঠাৎ আগুনের ধোঁয়া দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। মুহূর্তেই আগুন গোডাউন থেকে কারখানার বিভিন্ন স্থানে ছড়িয়ে পরে।