গাজীপুরে হিজরা জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯ | আপডেট: ৪:২২:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯
ছবি: টিবিটি

গাজীপুরে হিজরা জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা প্রশাসন ও জেলা সমাজবা অধিদ্ফতর আয়োজিত হিজরা জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসুচীর আওতায় প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে সমাজসেবার উপ-পরিচালক এস এম আনোয়ারুল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু নাসার উদ্দিন, ডা. মাহমুদা আক্তার.সমাজসেবা সহকারী পরিচালক মো. বোরহানউদ্দিন,গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. মুজিবুর রহমান,গণসেবা সংস্থার মহাসচিব মো. শফিকুর রহমান,হিজরা হাসি,আচল,কাজলী প্রমুখ। প্রশিক্ষণে হিজরারা বলেন আমাদের পরিচয়ে আইডিকাঠের ব্যবস্থা,ঔক্য বদ্ধ থাকার জন্য সমিতি রেজিষ্টেশন, হিজরাদের জীবন মানউন্নয়নে শিক্ষা, প্রশিক্ষণ আত্মকর্মসংস্থান, কাউন্সিলিং,থাকার জন্য জমি সামাজিক নিরাপত্তা, মৃর্ত্যুর পর কবর স্থানের ব্যবস্থার আহবান জানান।

ইতিপুর্বে সরকারের প্রতিনিধি হিসাবে যে সকল আশ^াস দিয়েগেছেন কিন্ত কেহ তা বাস্তবায়ন করেননি। আশারাখি এখন থেকে আমাদের হিজরা জনগোষ্ঠীর জন্য এক জন মানুষ হিসাবে সরকারের সকল সহযোগিতার ব্যবস্থা করবেন। কর্মশালা অনুষ্ঠানে জেলার ৫০জন হিজরা অংশ গ্রহন করেন।