গাজীপুরে ২ ভাইসহ হেফাজত নেতা গ্রেফতার

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১ | আপডেট: ৮:২৮:অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা হেফাজতে ইসলামের আমীরসহ তার দুই ভাইকে সরকারি কাজে বাধা দেয়ার ও ককটেল বিস্ফোরণের অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলা হেফাজতে ইসলামের আমীর ও উপজেলা ওলামা পরিষদের সভাপতি এমদাদুল হক (৪২), তার ভাই মোহাম্মদ আলী (৪৮) ও আশরাফ হোসাইন (৪০)।

উপজেলার ডাইনকিনি এলাকার বাড়ি থেকে রোববার রাত ১টার দিকে তাদের গ্রেফতার করা হয়েছে।

কালিয়াকৈর থানার ওসি মো. মনোয়ার হোসেন বলেন, হেফাজত নেতা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে রোববার রাতে চন্দ্রা-কালামপুর রোডে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। খবর পেয়ে পুলিশ গেলে তাদের লক্ষ করেও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

এ সময় পুলিশও গুলি ছোড়ে। পরে তাদের ধাওয়া করে বিভিন্ন বাড়ি-ঘর থেকে কিছু লিফলেটসহ গ্রেফতার করা হয়। বিস্ফোরক দ্রব্য আইন ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোপগে কালিয়াকৈর থানায় তাদের বিরুদ্ধে মামলার দায়ের করা হয়েছে।

জেলা হেফাজতে ইসলামের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান বলেন, এমদাদুল হক কালিয়াকৈর উপজেলা হেফাজতে ইসলামের আমীর ও উপজেলা ওলামা পরিষদের সভাপতি। তাছাড়া এমদাদুল হক কালিয়াকৈর উপজেলার চন্দ্রা দারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ। তার ছোট ভাই আশরাফ হোসাইন একই প্রতিষ্ঠানের শিক্ষক এবং বড় ভাই মোহাম্মদ আলী মুদি ব্যবসায়ি।

রোববার রাত ১টার দিকে বাড়ি থেকে সাদা পোশাকের পুলিশ তাদের গ্রেফতার করেছে।

কালিয়াকৈর-শ্রীপুর জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।