গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি উদ্যােগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

পিন্টু দেবনাথ পিন্টু দেবনাথ

কমলগঞ্জ( মৌলভীবাজার ) প্রতিনিধি

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২১ | আপডেট: ৮:৩৮:অপরাহ্ণ, মার্চ ৮, ২০২১

মৌলভীবাজারের কমলগঞ্জে বেসরকারী আর্ন্তজাতিক উন্নয়ন মূলক সংস্থা গুডনেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির উদ্যােগে ৮ মার্চ সোমবার সকাল ১১ ঘটিকায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়। নারী দিবস তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন মৌলভীবাজার কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক রোমিও রতন গমেজ।

এসময় তিনি বেলন, প্রতি বছর ৮ র্মাচ আর্ন্তজাতিক নারী দিবস হিসাবে পালিত হয়ে আসছে। সামাজিক, র্অথনৈতিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক ক্ষেত্রে নারীদের কৃতিত্বকে স্বীকৃতি ও তাদের অধিকার রক্ষা করতে র্মাচ মাসের আজকের এই তারিখে আন্তর্জাতিক নারী দিবস হিসাবে পালন করা হয়।

পারিবারিক বা ব্যক্তগত কিংবা পেশাদার জীবনে নারীদের নানান সমস্যার মোকাবিলা করতে হয়। এইদিন পালনরে মধ্য দিয়ে সকলের সামনে তুলে ধরে সচেতনতা প্রসারের চেষ্ট চালানো হয়ে থাকে।

অনুষ্ঠানে প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক বলেন, গুড নেইবারস্ বাংলাদেশ, মৌলভীবাজার কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট অত্র এলাকায় শিশু, নারী এবং যুব উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে আসছে।

কো-অপারেটিব আওতায় ক্ষুদ্র ঋণ এর মাধ্যমে সমাজে নারীদের অংশগ্রহন, উন্নয়ন ও ক্ষমতায়নে গুড নেইবারস্ বাংলাদেশ কাজ করে যাচ্ছে। এছাড়া বিভিন্ন ধরনের সভা সেমিনার এর মাধ্যমে নারীর সচেতনতা ও অধিকার প্রতিষ্ঠায় কাজ করে থাকে।

অন্যান্য বক্তব্য রাখেন মধ্যে মৈরাপাইবি সংগঠনের সভানেত্রী সৌদামিনি শর্মা, কমলগঞ্জ গুড নেইবারস সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি: এর সভাপতি সুভাসিনী দেবী, এডমিন অফিসার অজয় কুমার দে, হেলথ অফিসার ইমরান হোসেন সরকার, আই জি অফিসার রবিন্দ্রনাথ শীল প্রমুখ।

আলোচনা শেষে গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টে কর্মরত সকল নারী কর্মীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।