গোদাগাড়ীতে লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ৯৩ হাজার ৭ শ টাকা জরিমানা

মোঃ হায়দার আলী মোঃ হায়দার আলী

গোদাগাড়ী উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১ | আপডেট: ৯:৪৩:অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

রাজশাহীর গোদাগাড়ীতে লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গার্ডিয়ান ইন্সুরেন্স ও স,মিল খোলা রাখার অপরাধে ভ্রম্যমান আদালতের অভিযানে ১ প্রতিষ্ঠানসহ ১৭ জনকে ৯৩ হাজার ৭০০ টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রম্যামান আদালত।

রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সদর ফিরোজ চত্তরে ভ্রম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম মাস্ক না পড়ায় ৪ জনকে ২ হাজার ২০০ টাকা, মুভমেন্ট পাস ছাড়াই বের হওয়ায় ১০ জনকে ৩৯ হাজার টাকা এবং সড়কে মোটর সাইকেলে চলাচল করায় ৩ জনকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করেন। মুভমেন্ট পাস ছাড়াই বের হওয়ায় ১৭ জনকে ৪৩ হাজার ৭০০ টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রম্যামান আদালত। সরকারি নির্দেশ অমান্য করে গোদাগাড়ীর বিভিন্ন স্থানে ব্যবসায়ীরা সকাল ৬ টাথেকে দোকান খোলার অভিযোগ রয়েছে। ওই সব ব্যবসায়ীরা দোকানের এক পাল্লা খুলে বসে থাকে কাস্টোমার এলে বীরদাপটে মালামাল ক্রয় বিক্রয় করছেন। কেন কোন দোকানদার কয়েকগুন বেশী মূল্যে মালামাল বিক্রি করারও অভিযোগ রয়েছে। ভুক্তভোগিরা সকাল ৬ টা থেকে অভিযান করার দাবী জানান।

এদিকে সরকারি আদেশ অমান্য করে অফিসের কার্যক্রম চালানোর দায়ে গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্সকে ১৮৬০ সালের ১৮৮ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম বলেন, সরকার ঘোষিত লকডাউন কর্মসূচি বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন সেই সাথে অভিযান চলমান কার্যক্রম অব্যাহত থাকবে।