গোপালগঞ্জে বেগম রোকেয়া দিবসে জেলার শ্রেষ্ঠ ৫ জয়িতাকে সম্মাননা

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৯ | আপডেট: ৬:০৮:অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৯
ছবি: টিবিটি

গোপালগঞ্জ সংবাদদাতা: বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত ও জেলার শ্রেষ্ঠ ৫ জয়িতাকে সম্মাননা দেয়া হয়েছে। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ কর্মসূচীর আয়োজন করে। সোমবার দুপুরে জেলা শিশু একাডেমির হল রুমে আয়েজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাদিকুর রহমান খান বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে জেলা ও সদর উপজেলার শ্রেষ্ঠ ৫জন করে জয়িতার হাতে ক্রেষ্ট ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ।

জেলার ৫ শ্রেষ্ঠ জয়িতারা হলেন, অর্থনৈতিক সাফল্যে মৌসুমী চক্রবর্তী, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে মোসাঃ ফাতেমা খাতুন, সমাজ উন্নয়নে রেনুকা বিশ্বাস, সফল জননীতে ছালেহা বেগম ও নির্যাতন প্রতিরোধে সাকিলা আজুর। এ অনুষ্ঠানে জেলার বিভিন্ন সংগঠনের নারী নেতৃবৃন্দ ও সাধারন নারীরা অংশ নেন।

এ ছাড়াও জেলার মুকসুদপুর উপজেলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ অনুষ্ঠানে ৫ জয়িতাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আলী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫ জয়িতা অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী চায়না বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মোসা: রুমি, সমাজ উন্নয়নে অবদান রাখায় নাজমা বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী রানু বেগম, সফল জননী নারী ঝর্ণা মল্লিককে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে ২০১৮-২০১৯ অর্থবছরের “ ৪০ স্বেচ্ছাসেবী মহিলা সমিতির” মাঝে ৬ লাখ চল্লিশ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।