গোলাম মওলা রনির মনোনয়নপত্র বৈধ ঘোষণা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮ | আপডেট: ১১:০২:পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮
সংগৃহীত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়া প্রার্থীদের আপিলের শুনানি শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। পটুয়াখালি-৩ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে তার নির্বাচন করতে আর কোনো বাধা রইলো না। বৃহস্পতিবার সকালে শুনানি কমিশনের ট্রাইব্যুনালে এ ঘোষণা দেয়া হয়।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় নির্বাচন ভবনের ১১তলায় কমিশন শুনানির কার্যক্রম শুরু করে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য নির্বাচন কমিশনাররা শুনানি করছেন।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, মোট ৫৪৩টি আপিল আবেদন পড়েছে। ৬ ডিসেম্বর প্রথম দিন ১ থেকে ১৬০ নম্বর আপিলের শুনানি হবে। ৭ ডিসেম্বর দ্বিতীয় দিনে ১৬১ থেকে ৩১০ নম্বর আবদনের শুনানি হবে। আর ৮ ডিসেম্বর শেষ দিন শুনানি হবে ৩১১ থেকে ৫৪৩ নম্বর আবেদনের।

প্রতিদিন সকাল ১০টা থেকে শুনানি শুরু হয়ে নির্ধারিত আবেদন নম্বর শেষ না হওয়া পর্যন্ত চলবে।

মনোনয়নপত্র বাছাইকালে ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি অবৈধ বলে ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এগুলোর মধ্যে বিএনপির ১৪১টি, আওয়ামী লীগের ৩টি এবং জাতীয় পার্টির ৩৮টি মনোনয়নপত্র রয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩৮৪টি।

৩৯টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে এবার ৩০০ সংসদীয় আসনে ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা দেয়। এর মধ্যে দলীয় মনোনয়নপত্র জমা পড়ে মোট ২ হাজার ৫৬৭টি, আর স্বতন্ত্র ছিল ৪৯৮টি।

আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।
Add Image