গোল করে কেন কাঁদলেন নেইমার!

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮ | আপডেট: ১১:৪৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮

রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে গোল করে কান্না শুরু করেছিলেন নেইমার। ব্রাজিল সুপারস্টারের এসব কাণ্ড দেখে হাসাহাসি হয়েছিল বিস্তর। এবার ফরাসি লিগ ওয়ানেও নেইমার দেখালেন একই ভঙ্গি। নিমের বিপক্ষে শনিবার রাতে পিএসজির ৪-২ ব্যবধানে জয়ের ম্যাচে গোল করেন নেইমার। নিন্দুকদের রসিকতার জবাবে পাল্টা রসিকতা করে নিজের গোলটি উদ্‌যাপন করতে গিয়ে ব্রাজিলিয়ান তারকা কান্নার ভঙ্গি করেন।

রাশিয়া বিশ্বকাপ থেকে ‘ছিঁচকাঁদুনে’ শব্দটা লেগে গিয়েছে নেইমারের নামের সঙ্গে। সেই সঙ্গে মাঠে পড়ে যাওয়ার অভিনয় তো আছেই। তার এসব কীর্তিকলাপ নিয়ে সারাবিশ্বে ট্রল চলেছে। গত রাতে ২৫ বছর পর ফ্রেঞ্চ লিগ ওয়ানে উঠে আসা নিম–সমর্থকেরাও ব্যঙ্গ করতে চেয়েছিলেন নেইমারকে। ঘরের মাঠে গ্যালারিতে নেইমারকে উদ্দেশ্য করে তারা একটি ব্যানার ঝুলিয়েছিলেন। তাতে লেখা ‘ক্রাইবেবি’ বাংলায় যার অর্থ দাঁড়ায় ‘ছিঁচকাঁদুনে’।

প্রতিপক্ষ দর্শকদের এমন আচরণে মোটেও ক্ষেপে যাননি নেইমার। বরং তিনি নিজেই এ নিয়ে মজা লুটেছেন। গোল করে পাল্টা বিদ্রুপ দিয়ে একেবারে ঝামা ঘষে দিয়েছেন নিন্দুকদের মুখে। ম্যাচের ৩৬ মিনিটে বক্সে বল পেয়ে মাপা শটে গোল করেই ছুটলেন গ্যালারির সেই ব্যানারটির দিকে। সেখানে দিয়ে নিম সমর্থকদের গায়ে জ্বালা ধরিয়ে দিয়ে কান্নার ভঙ্গি করেন। হাস্যোজ্জ্বল সতীর্থরাও এসে ততক্ষণে জড়িয়ে ধরেন নেইমারকে। নিম সমর্থকেরা এরপর আর কটূক্তি করার সাহস পায়নি।

ম্যাচ শেষে আরেকটি ঘটনা ঘটনা নেইমার; যা তার অন্য একটি রূপ সম্পর্কে ধারণা দেয়। জয়ের পর নিমের সমর্থকরা নেইমারকে অভিনন্দন জানিয়ে করতালি দিচ্ছিলেন। এমন সময় নিরাপত্তা দেয়াল পার হয়ে মাঠে ঢুকে পড়ে এক ক্ষুদে নেইমারভক্ত। নিরাপত্তাকর্মীরা ছুটে এলেও ব্রাজিল সুপারস্টার ছুটে গিয়ে শিশুটিকে কোলে তুলে নেন। আদর করেন। পছন্দের খেলোয়াড়ের এমন মধুর আচরণের আতিশয্যে কেঁদে ফেলেন সেই খুদে ভক্ত। নেইমার তার জার্সিটি খুলে ভক্তের হাতে তুলে দেন।