গোসল করতে গিয়ে পদ্মায় ভেসে গেলো নব দম্পতি

প্রকাশিত: 8:27 PM, July 21, 2019 | আপডেট: 8:28:PM, July 21, 2019
ছবি: সংগৃহীত

কিছুদিন আগে একে অপরকে ভালোবেসে বিয়ে করেছে ইমন (২২) ও আঞ্জুম (১৮)। আঞ্জুমের চাচাতো বোনের বিয়ের অনুষ্ঠানে এসে আজ রোববার দুপুর ২ টার দিকে তারা গোসল করতে যায় পদ্মা নদীতে। পদ্মার তীব্র স্রোতের টানে ভেসে যায় তারা। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৩নং ফেরিঘাট এলাকায়।

আঞ্জুম রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইজারা পাড়া গ্রামের আজিম শেখের মেয়ে ও ইমন মাদারীপুর জেলার কালকিনি উপজেলার তৌফিকচর গ্রামের মোশাররফ হোসেনের ছেলে। কর্মক্ষেত্রে তারা ঢাকায় বসবাস করে।

সরেজমিন দৌলতদিয়া ঘাটে গিয়ে জানা যায়, গত শুক্রবার আঞ্জুমের চাচাত বোন দৌলতদিয়া ৩নং ফেরিঘাট এলাকার আবু সাইদের মেয়ের বিয়ের অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে অংশ নিতেই ইমন ও আঞ্জুম দৌলতদিয়ায় আসে।

প্রত্যক্ষদর্শী আফসানা আক্তার (১৭) জানান, তারা সবাই বিয়ের অনুষ্ঠানে এসেছেন। রোববার দুপুর ২টার দিকে বিয়ে বাড়ি থেকে তারা ১০/১২ জন মিলে পদ্মা নদীতে গোসল করতে যান।

এসময় একটি ফেরি তাদের পাশদিয়ে চলে গেলে যে ঢেউয়ের সৃষ্টি হয় এতে প্রথমে আঞ্জুম কিছুটা নদীর ভেতরে চলে যায়। আঞ্জুম যখন নদীর তীব্র স্রোতে ভেসে যাচ্ছিল তাকে উদ্ধার করতে ইমন এগিয়ে যায়। এরপর তারা দুজনই মুহুর্তের মধ্যে নদীর তীব্র স্রোত ও প্রচন্ড ঘুর্ণীপাকে পরে তলিয়ে যায়।

এদিকে বিয়ের অনুষ্ঠানে এসে নব দম্পতি পদ্মায় ভেসে যাওয়ার ঘটনায় বিয়ে বাড়ির আনন্দ এক নিমিষেই আহাজারিতে পরিনত হয়েছে। স্বজনদের চোখের পানিতে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।

দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির ওসি মো. লাবু মিয়া জানান, খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও নৌপুলিশ স্পীড বোট ও জেলেদের সহায়তায় উদ্ধার কাজ শুরু করে। নদীতে তীব্র স্রোত থাকায় উদ্ধার কাজে বেগ পেতে হচ্ছে।

গোয়ালন্দ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ আব্দুর রহমান বলেন, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার আত্মীয় বাড়ী বেড়াতে এসে পদ্মা নদীর ৪ ও ৫নং ফেরিঘাটের মাঝে গোসল করতে গিয়ে তারা নিঁখোজ হয় এমন সংবাদের ভিত্তিতে দুপুর আড়াইটার উদ্ধার অভিযান শুরু করে।

তবে স্টেশনে ডুবরী দল না থাকায় ঢাকা থেকে ডুবরী দলকে সংবাদ প্রেরণ করলে তারা ঘটনাস্থলের দিকে রওনা হয়েছেন। তিনি আরো বলেন, তীব্র স্রোতের টানে তারা ভেসে গিয়েছে বেঁচে থাকার সম্ভাবনা ক্ষীণ।

এছাড়া ঢাকা থেকে ডুবুরী দল খবর দেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ডুবুরী দল উদ্ধার কাজে অংশ নেবে।