গ্যালা‌ক্সি নোট ৯ এর বা‌জিমাত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮ | আপডেট: ৮:৩৩:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

টিবিটি বিজ্ঞান ও প্রযুক্তিঃস্যামসাংয়ের সর্বাধুনিক প্রযু‌ক্তি সমৃদ্ধ ফোন গ্যালা‌ক্সি নোট ৯ ব্যাপক সাড়া ফে‌লে‌ছে। বাজা‌রে আসার আগেই প্রচুর প‌রিমাণে অর্ডার ক‌রে‌ছে গ্রাহকরা।

সম্প্রতি বাংলাদেশের স্বনামধন্য মোবাইল ফোন ডিস্ট্রিবিউটর ‘এক্সেল টেলিকম’ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রি অর্ডারকৃত ফোনগু‌লো গ্রাহক‌দের কা‌ছে হস্তান্তর ক‌রে‌ছে।

দেশের সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কের স্যামসাং ব্র্যান্ড শপে ডেলিভারি কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠা‌নে ‘স্যামসাং বাংলাদেশ’ এবং ‘এক্সেল টেলিকম’-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

উল্লেখ্য, এক্সেল টেলিকম বাংলাদেশের অন্যতম প্রতিষ্ঠিত গ্রুপ অব কোম্পানিজ, ‘লাবিব গ্রুপ’-এর একটি সহযোগী প্রতিষ্ঠান।

এক্সেল টেলিকমের কর্মকর্তারা জানান, মোবাইল‌টি‌তে আছে চার হাজার এমএএইচ এর বড় ব্যাটারি এবং ফাস্ট ওয়্যারলেস চার্জিং। ইউএস‌বি টাইপ সি থাকার ফলে হাই স্পিডে ডাটা ট্রান্সফার করা যায়। ৫১২ জিবি এক্সটারনাল মেমোরি, ৬ জিবি র‍্যাম, ইন্টিলিজেন্ট স্ক্যানার, নতুন স্টেরিও স্পিকার ও অ্যাপ পেয়ার।

এক্সেল টেলিকমের অপা‌রেশন প‌রিচালক মেজর (অব.) আব্দুল্লাহ আল মনছুর ভূঞা জানান, গ্যালা‌ক্সি নোট ৯ এ যাবতকালে বি‌শ্বের সর্বোত্তম প্রযু‌ক্তি সমৃদ্ধ নোট। শুরু‌তেই গ্রাহকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে৷

আমা‌দের প্রত্যাশার চে‌য়ে বে‌শি প‌রিমাণে অর্ডার পে‌য়ে‌ছি। বাংলাদেশে গত বছরে গ্যালা‌ক্সি নোট ৮ এর প্রায় ১৫০ শতাংশের বেশি নোট ৯ প্রি অর্ডার হয়েছে৷ গ্রাহক চাহিদার কারণে খুব দ্রুত কাঙিক্ষত সংখ্যক ফোনসেট শেষ হয়ে যায়।

তি‌নি জানান, নোট ৯ এ ব্যবহার করা হয়েছে ৬.৪ ইঞ্চির ইনফিনিটি ডিসপ্লে।

এস পেন এর ফলে মাল্টিমিডিয়া অ্যাপস ব্যবহার করা যা‌বে সহ‌জে।

আগের নোট সিরিজের ফোনগুলোতে এস পেন দিয়ে আমরা খুব কাছে থেকে ফোনটাকে নিয়ন্ত্রণ করতে পারতাম কিন্তু এখন আমরা অনেক দূর থেকে নিয়ন্ত্রণ করতে পারবো। অর্থাৎ ফোনটা যে অবস্থাতেই থাকুক না কেন আপনি এস পেন প্রেস এন্ড হোল্ড করে রাখলেই ফোনের ক্যামেরা অন হয়ে যাবে।

আব্দুল্লাহ আল মনছুর ব‌লেন, অনেক সময় সেলফি তোলার সময় যে চ্যালেঞ্জটা হয় সেটা হচ্ছে সাটার বাটনটা প্রেস করা অনেক কঠিন হয়, কিন্তু এখন এস পেন সিঙ্গেল ক্লিক করেই ছবি ক্যাপচার করতে পারবেন। আর এস পেন ডাবল ক্লিক করে ক্যামেরা ইন্টারচেঞ্জ করতে পারবেন। মোবাইলটির এস পেনও থাকছে আইপি ৬৮। ফলে আপনি যখন যেভাবে ইচ্ছে ফোন ব্যবহার করতে পারবেন।

তি‌নি ব‌লেন, ইন্টার‌নেট আগের চেয়ে অনেক দ্রুত গতিতে কাজ করবে। সর্বোচ্চ আপলিঙ্ক স্পিড ১.২ বি‌পিএস, ডাউনলিঙ্ক স্পিড ২০০ বি‌পিএস। এক্সট্রিম লেভেলের গেমিং করা যায়।