গ্যাস মিস্ত্রির মানবিকতায় হতবাক ৯১ এর নারী!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | আপডেট: ৬:৫৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

বাড়িতে গ্যাসের লাইন ঠিক করার জন্য মিস্ত্রি ডেকে পাঠান ইংল্যান্ডের বার্নলে এলাকার বয়স্ক এক নারী। গ্যাসের লাইন ঠিক করার পর ৯১ বছর বয়সী ওই নারীর কাছে অনলাইনে বিলের কাগজও পাঠিয়েছে ডেফার নামক সংস্থা। কিন্তু বিল পরিশোধের পরিমাণ লেখা আছে শূন্য পাউন্ড।

পরে জানা গেছে, লিউকোমিয়া আক্রান্ত বয়স্ক ওই নারীর কাছ থেকে আসলে বিল নিতে চায় না ডেফার। ডেফারের মালিক জেমস অ্যান্ডারসন জানিয়েছেন, নিজের ব্যক্তিগত কম্পানি বন্ধ করে দিয়ে অলাভজনক প্রতিষ্ঠান ডেফার চালুর পর থেকেই দুস্থ ও অসহায় মানুষের কাছ থেকে কোনো ধরনের বিল নেওয়া হয় না।

ওই বিলের কাগজ এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে। জেমসকে সবাই নায়কের খেতাব দিচ্ছেন। প্রশংসায় ভাসানোর পর জেমস বলেছেন, আমরা এটা আশা করিনি। আমরা এমনিতেই এ ধরনের কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, ওই নারীর পরিস্থিতি বিবেচনায় রেখে তার কাছে কোনো ধরনের খরচ নেওয়া হয়নি। তার জন্য আমরা সব ধরনের সেবা দেওয়ার সিদ্ধান্ত আগেই নিয়ে রেখেছি। তাকে ২৪ গণ্টা যে কোনো ধরনের সেবা দেওয়া হবে।

জানা গেছে, এভাবে অসহায়দের কাজ বিনামূল্যে করে দেওয়ার খরচ তিনি ক্রাউড ফান্ডিংয়ের (জনগণের দেওয়া অর্থ সাহায্য) মাধ্যমে তোলেন। পুরো ল্যাঙ্কাশায়ারে এভাবে সেবা দিয়ে যাচ্ছে জেমসের প্রতিষ্ঠান।