গ্রামীণের নতুন নাম্বার ০১৩, বাংলালিংকের ০১৪

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮ | আপডেট: ১২:৫৭:অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮

নতুন নাম্বার সিরিজের অনুমোদন পেয়েছে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন ও বাংলালিংক। সম্প্রতি গ্রামীণফোনকে ০১৩ ও বাংলালিংককে ০১৪ নাম্বার সিরিজ বরাদ্দ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

বর্তমানে গ্রামীণফোন ০১৭ ও বাংলালিংক ০১৯ নাম্বার সিরিজ ব্যবহার করছে। গত সপ্তাহে বিটিআরসির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, ‘০১৭’ সিরিজে ৯ কোটিরও বেশি সাবস্ক্রাইবার আইডেন্টিটি মডিউল (সিম) বিক্রি করেছে গ্রামীণফোন। বিটিআরসি’র নিয়মানুযায়ী একটি সিরিজে ১০ কোটির বেশি সিম বিক্রি করা যায় না। এরই পরিপ্রেক্ষিতে কয়েক বছর আগে তারা নতুন নাম্বার সিরিজ চেয়ে নিয়ন্ত্রক সংস্থার কাছে আবেদন জানিয়েছিল। গত জুলাইয়ে ৭ কোটি সক্রিয় গ্রাহকের মাইলফলক অর্জন করে দেশের বৃহত্তম এই মোবাইল নেটওয়ার্ক অপারেটর প্রতিষ্ঠান।

অন্যদিকে, তৃতীয় বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক অপারেটর বাংলালিংকের বর্তমান গ্রাহক সংখ্যা ৩.৩৪ কোটি। তারা এ পর্যন্ত ৮ কোটির বেশি সিম বিক্রি করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নতুন নাম্বার সিরিজ পেলেও তা চালু করতে কিছুটা সময় লাগবে। রবি ও এয়ারটেলের বর্তমানে ৪.৫৩ কোটি গ্রাহক রয়েছে। জাতীয় নাম্বার পরিকল্পনা অনুযায়ী, বর্তমানে ০১০ ও ০১২ সিরিজ খালি রয়েছে।

টেলিটক ০১৫, এয়ারটেল ০১৬, রবি ০১৮ এবং সিটিসেল ০১১ নাম্বার সিরিজ ব্যবহার করে আসছে।